সর্বশেষ
সোমবার ১৩ই ফাল্গুন ১৪২৪ | ২৬ ফেব্রুয়ারি ২০১৮

এক ম্যাচের দাম ৪৮৭০ কোটি টাকা!

রবিবার ২৭শে আগস্ট ২০১৭

199229840_1503839469.jpg
বিডিলাইভ ডেস্ক :
দুই বছর পর আবারও হাজির হয়েছেন বক্সার ফ্লয়েড মেওয়েদারক। এবার আরেকটি মাল্টি মিলিয়ন ডলার লড়াই জিতে কাঁপিয়ে দিয়েছেন খেলার জগৎ। প্রতিটি জ্যাব আর পাঞ্চে উশুল করে নিয়েছেন হাজার হাজার কোটি টাকা!

বাংলাদেশ সময় আজ সকালে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে হয়ে গেল সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত বক্সিং লড়াই। আর সেই লড়াইয়ে আইরিশ মিক্সড মার্শাল আর্ট খেলোয়াড় কনর ম্যাকগ্রেগরকে দশম রাউন্ডে টেকনিক্যাল নকআউট করে নিজের ৫০তম লড়াইটাও জিতে গেলেন মেওয়েদার। ৫০-০, এই হলো মেওয়েদারের ক্যারিয়ার রেকর্ড! আর এই জয় দিয়ে ২০০ মিলিয়ন ডলারও জিতেছেন মেওয়েদার!

সিএনএনের দাবি, এই ফাইট থেকে সব মিলিয়ে প্রায় ৪০০ মিলিয়ন ডলার (৩ হাজার ২০০ কোটি টাকারও বেশি) পাবেন মেওয়েদার। তবে সব মিলিয়ে এই ম্যাচ ৬০০ মিলিয়ন ডলারের আয় এনে দেবে বলে ধারণা করা হচ্ছিল। বাংলাদেশি টাকায় যেটি ৪ হাজার ৮৭০ কোটি টাকা!

দুই বছর আগে ম্যানি প্যাকিয়াওকে হারিয়ে ৪৯তম জয় নিয়ে অবসরে গিয়েছিলেন। হোটেল রুমে নোটের বান্ডিলের মাঝে শুয়ে ছবি তুলে সবাইকে সেটা দেখিয়েছিলেন। এবার কী করবেন তিনি?

এদিকে কিছুদিন ধরেই এই ফাইট নিয়ে উত্তেজিত বক্সিং ও ইউএফসি জগতের লোকজন। মাত্র ২০ হাজার দর্শকের একটি প্রদর্শনী ম্যাচের টিকিট বিক্রি করেই ৭০ মিলিয়ন ডলার আয় করেছে আয়োজকেরা। আর পে-পার-ভিউ থেকে আয়ের অঙ্কটার মোট হিসাব এখনো মেলেনি। ৯৯ ডলার দিয়ে সরাসরি এ ম্যাচ দেখার সুযোগ করে দেওয়া হয়েছে টিভি দর্শকদের। ধারণা করা হচ্ছে, প্রায় ৫০ লাখ মানুষ সরাসরি দেখেছে এ ফাইট। সে ক্ষেত্রে পে-পার-ভিউ থেকেই প্রায় ৪৮ কোটি ৫০ লাখ ডলার আয় করেছে আয়োজকেরা। সব মিলিয়ে ৬০০ মিলিয়ন ডলার উঠে আসার কথা এ লড়াই থেকে!

ঢাকা, রবিবার ২৭শে আগস্ট ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি 12 বার পড়া হয়েছে