সর্বশেষ
সোমবার ১৩ই ফাল্গুন ১৪২৪ | ২৬ ফেব্রুয়ারি ২০১৮

ভালুকায় বোমা বিস্ফোরণ; আটক ৭

সোমবার ২৮শে আগস্ট ২০১৭

730626255_1503879564.jpeg
বিডিলাইভ ডেস্ক :
ময়মনসিংহের ভালুকা উপজেলার কাশর গ্রামে রোববার সন্ধ্যায় একটি বাড়িতে বোমা বিস্ফোরণে এক ব্যক্তি (৩৫) ঘটনাস্থলেই নিহত ও দুই শিশু আহত হয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ বাড়ির মালিক আজিমুদ্দিন (৬০), তার স্ত্রী ফাতেমা (৫০),  এবং তাদের দুই ছেলে হাসান (২০) ও আতিককে  (১৬) আটক করে। পরে রাতে স্থানীয় জনতা নিহতের স্ত্রী এবং দুই ছেলেকে আটক করে পুলিশে দেয়। খবর পেয়ে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, পুলিশের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলার এসপি ও র‌্যাবের একটি দল ঘটনাস্থলে ছুটে যান।

পরে নিহতের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য ময়মনসিংহ নিয়ে যাওয়া হয়।  

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, গফরগাঁও উপজেলার পাগলা থানার বিরুই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মালয়েশিয়া প্রবাসী আজিম উদ্দিন উপজেলার কাশর গ্রামে বাড়ি নির্মাণ করে তাতে ১০/১২টি পরিবারকে ভাড়া দেন।

গত ২২ আগস্ট কুষ্টিয়া জেলার পরিচয় দিয়ে নিহত ব্যক্তি স্ত্রী ও দুই শিশু ছেলে নিয়ে ওই বাসার দুটি রুম ভাড়া নেন।

রোববার সন্ধ্যায় ওই বাসায় বিকট আওয়াজ হলে এলাকার লোকজন ঘটনাস্থলে ছুটে যান। এ সময় বোমা বিস্ফোরণে অজ্ঞাত ব্যক্তি (৩৫) ঘটনাস্থলেই মারা যান এবং তার শিশু ছেলে গুরুতর আহত হন।

আহত শিশুকে তার মা অজ্ঞাত স্থানে চিকিৎসার জন্য চেষ্টা করে। খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে ছুটে যায় এবং চারদিক ঘেরাও করে রাখেন। নিহত ব্যক্তির পাশে একটি মোবাইল সেট পড়ে থাকতে দেখা যায়।

ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারফ হোসেন খান ঘটনাস্থলে ছুটে যান। বোমা বিস্ফোরনের ঘটনার পর স্থানীয় বিভিন্ন মসজিদের মাইকে প্রচার করা হলে রাতে মাস্টারবাড়ি আইডিএল মোড় এলাকায় স্থানীয় লোকজন নিহতের স্ত্রী ও দুই শিশু ছেলেকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এ রিপোর্টম লেখা পর্যন্ত নিহত ও তার আটককৃত স্ত্রীর পরিচয় জানা যায়নি।

হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু জানান, শুনেছি গত ২/৩দিন আগে ওই ব্যক্তি সপরিবারে বাসাটি ভাড়া নেন। ধারণা করা হচ্ছে বোমা তৈরির সময় বিস্ফোরণে তার দুটি হাতে কব্জি উড়ে যায় এবং তার মৃত্যু হয়েছে।

ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান, কুষ্টিয়ায় নিজের বাড়ি পরিচয় দিয়ে ওই লোকটি বাসা ভাড়া নিয়েছিল তিনদিন আগে। বোমা তৈরির সময় বিস্ফোরণে লোকটি মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এখনও নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। ঢাকায় বোমা নিস্ক্রীয়কারী দলকে খবর দেয়া হয়েছে। খবর পেয়ে পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তা পরিসদর্শণ করেছে। সূত্র: যুগান্তর।

ঢাকা, সোমবার ২৮শে আগস্ট ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি 42 বার পড়া হয়েছে