সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় সদস্য গ্রেপ্তার

মঙ্গলবার, আগস্ট ২৯, ২০১৭

2094955390_1504011253.jpg
বিডিলাইভ রিপোর্ট :
র‌্যাবের অভিযানে ঢাকার আবদুল্লাহপুর এলাকা থেকে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের একজন সক্রিয় সদস্য গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতের নাম মো. ইয়াকুব হোসেন (৩৫)। গতকাল সোমবার দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পৌনে আটটা পর্যন্ত অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-১১ ইতিপূর্বে দায়েরকৃত মামলা সমূহের এজাহারনামীয় পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১ এর একটি দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পৌনে আটটা পর্যন্ত ঢাকার আবদুল্লাহপুর এলাকায় অভিযান পরিচালনা করে। পরে ফতুল্লাহ থানার গত ২৯ জুলাইয়ের দায়ের করা ১০৫ নম্বর মামলার এজাহারনামীয় পলাতক আসামি ইয়াকুব হোসেনকে আবদুল্লাহপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মো.  ইয়াকুব হোসেন ১৯৯৪ সালে রাজবাড়ী জেলার সদর থানার একটি স্কুল থেকে ষষ্ঠ শ্রেণি পাশ করে। ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত সে ঢাকার আবদুল্লাহপুরের সুইস গেইট এলাকার একটি ওয়ার্কশপে কাজ করত এবং ২০০৮ সাল থেকে নিজস্ব প্রতিষ্ঠানে গাড়ির ইঞ্জিন মেরামতের কাজ করে আসছিল।

ইয়াকুব হোসেন জেএমবির সামরিক শাখার সদস্য হামদানের হাত ধরে ২০১৪ সালে জঙ্গিবাদে যুক্ত হয়।  পরে ২০১৫ সালের শেষ দিকে জেএমবির সারোয়ার-তামীম গ্রুপে যোগ দেয়। সে ঢাকার আবদুল্লাহপুর এলাকায় জেএমবির দাওয়াতি কাজ করে আসছিল। সে ২০১৬ সালে কক্সবাজার জেলার টেকনাফে জেএমবির দাওয়াতি কার্যক্রমে অংশগ্রহণ করে।

এছাড়া সে র‌্যাব-১১ কর্তৃক ইতিপূর্বে গ্রেপ্তারকৃত জেএমবির সারোয়ার-তামীম গ্রুপের আবদুল্লাহপুর-টঙ্গী এলাকার দাওয়াতি শাখার তৎকালীন আমীর আবু ইউশা মোহাম্মাদ আবদুল্লাহ ওরফে ইমনের সহযোগি হিসেবে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন স্থানে সাংগঠনিক কাজ পরিচালনা করেছেন।

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন