bdlive24

নতুন করে গুমের ঘটনায় উদ্বিগ্ন বিএনপি

বুধবার আগস্ট ৩০, ২০১৭, ০৪:২৪ পিএম.


নতুন করে গুমের ঘটনায় উদ্বিগ্ন বিএনপি

বিডিলাইভ রিপোর্ট: সাম্প্রতিক সময়ে দেশে গুমের ঘটনা বাড়ছে দাবি করে এসব ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষ্যে বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখেন।

বাংলাদেশ এখন রাষ্ট্রীয় সন্ত্রাসের জনপদ এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গত এক সপ্তাহের মধ্যে ৩জন বিশিষ্ট ব্যক্তিকে গুম করা হয়েছে। কল্যাণ পার্টির মহাসচিবও গত তিনদিন ধরে নিখোঁজ রয়েছেন। এসব ঘটনায় আমরা উদ্বিগ্ন।

তিনি বলেন, বিগত বিএনপি সরকারের আমলে কিছু বিচার বহির্ভুত হত্যাকাণ্ডের অভিযোগ এসেছে। সে সময় কোন গুমের ঘটনা ঘটেনি।

এ সময় নিখোঁজ ব্যক্তিদের তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দেয়ার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনের আগে বিভিন্ন মানবাধিকার সংস্থা এবং গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নিয়ে বিএনপি নির্মিত একটি প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। তাতে ২০০৯ সাল থেকে ২০১৭ সালের জুন মাস পর্যন্ত অধিকার, আইন ও শালিশ কেন্দ্র এবং হিউম্যান রাইট ওয়াচের বাৎসরিক গুমের তথ্য তুলে দেয়া হয়।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কল্যান পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে নয়াপল্টন কার্যালয়ে মুন্সিগঞ্জ জেলা বিএনপির গুম হওয়া নেতাকর্মীদের স্বজনদের হাতে আর্থিক অনুদান প্রদান করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


ঢাকা, আগস্ট ৩০(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.