bdlive24

চবিতে চার ইউনিটে ভর্তির আবেদন শুরু ১২ সেপ্টেম্বর

বুধবার আগস্ট ৩০, ২০১৭, ০৫:৩৯ পিএম.


চবিতে চার ইউনিটে ভর্তির আবেদন শুরু ১২ সেপ্টেম্বর

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে ১২ সেপ্টেম্বর। আবেদন করা যাবে ৪ অক্টোবর পর্যন্ত।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার প্রধান ও ভর্তি কমিটির সদস্যসচিব এসএম আকবর হোসাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে চার ইউনিটে। ১২ সেপ্টেম্বর দুপুর ২টা থেকে আবেদন শুরু হয়ে চলবে ৪ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। সংশ্লিষ্ট ব্যাংকে ভর্তি আবেদনের টাকা জমা দেওয়া যাবে ৫ অক্টোবর পর্যন্ত। স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২৬ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত টানা ৪ দিন অনুষ্ঠিত হবে। তবে এ বছর ২০১৭ থেকে ১৮ সেশনে ১০টি ইউনিট থেকে কমিয়ে ৪টি বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, মানবিক ও সম্মিলিত ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি। শিক্ষার্থীরা যাতে দুর্ভোগে না পড়ে সেজন্য বিশ্ববিদ্যালয়ের এ সিদ্ধান্ত।

তিনি বলেন, যেসব শিক্ষার্থী শুধু বিজ্ঞান বিভাগের অধীনে থাকা বিষয়গুলো পড়তে চান তারা বিজ্ঞান ইউনিটে, যারা ব্যবসায় শিক্ষা বিভাগে পড়তে চান তারা ব্যবসা শিক্ষা ইউনিটে, মানবিক বিভাগে যারা পড়তে চান তারা শুধু মানবিক ইউনিটে পরীক্ষা দিতে পারবেন। এছাড়া যেসব শিক্ষার্থী বিজ্ঞান থেকে মানবিক কিংবা ব্যবসায় শিক্ষা ইউনিটের বিষয়গুলো পড়তে চান তারা সম্মিলিত ইউনিটে পরীক্ষা দিতে পারবেন। একইভাবে অন্য বিভাগের শিক্ষার্থীদের ক্ষেত্রেও এ নিয়ম প্রযোজ্য।

এবার ভর্তি ফরম পূরণের সময় উল্লেখ থাকবে কোন ইউনিটের অধীনে শিক্ষার্থী পরীক্ষা দিবেন। পরে মেধা তালিকায় আসার পর মেধাক্রম অনুসারে বিষয় পছন্দ করতে পারবেন শিক্ষার্থীরা।


ঢাকা, আগস্ট ৩০(বিডিলাইভ২৪)// এস এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.