bdlive24

সর্বোচ্চ নম্বর পেয়ে রেকর্ড গড়লেন ঢাবির শিক্ষার্থী মৌরি

সোমবার সেপ্টেম্বর ০৪, ২০১৭, ০৬:১৭ পিএম.


সর্বোচ্চ নম্বর পেয়ে রেকর্ড গড়লেন ঢাবির শিক্ষার্থী মৌরি

বিডিলাইভ রিপোর্ট: পুরো নাম মাকসুদা পারভিন মৌরি। রাজবাড়িতে জন্ম নেয়া মৌরি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে সর্বোচ্চ নম্বর পেয়ে অতীতের সকল রেকর্ড ভেঙ্গেছে। চার বছরের স্নাতকে ৩.৯৪ পাওয়ায় তাকে নিয়ে এখন পরিবার, সহপাঠী এবং শিক্ষকরা দারুণ খুশি।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনঅর্গানিক বিজ্ঞান বিভাগের প্রধান ড. আনওয়ারুল ইসলাম বলেন, নতুন পরিবেশে এসে সে যে অর্জন করেছে তা প্রশংসনীয়। এটার পিছনে তার বিভাগের সকল শিক্ষকদের অবদান রয়েছে। তিনি বলেন, মৌরি তার সময়টাকে পড়ালেখায় ব্যয় করেছে বলেই এই সাফল্য অর্জন করতে পেরেছে। বর্তমানে সে আমার বিভাগের অধীনে মাস্টার্স কোর্স করছে। আমরা আশাকরি ভবিষ্যতে আরও ভাল করবে।
 
মাকসুদার আরেক শিক্ষক ড. এম এ ইমরান কাইয়ুম বলেন, মাকসুদা শুরু থেকেই ক্লাসে খুব মনযোগী ছিলো। তারই ধারাবাহিকতায় আজকের এই সাফল্য। তার মতে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসে যেকোন শিক্ষার্থীরই ভাল ফলাফল করার সুযোগ আছে।

মাকসুদার মা বলেন, তার কোন ছেলে নেই। মেয়েরা তার ছেলের মত। তার কনিষ্ঠ কণ্যার সাফল্যে তিনি খুব আনন্দিত। ছেলে না থাকার আক্ষেপ মাকসুদা মিটিয়েছেন বলে জানান তিনি। সাফল্যের অবদানের কথা জানতে চাইলে মাকসুদা বলেন, সবথেকে বড় অবদান তার বাবা-মা। শত প্রতিকুলতার মাঝেও তারা আমার পাশে ছিলেন। এছাড়া তার শিক্ষকরা তাকে সকল প্রকার সহায়তা করেছেন।
 
৮ম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া মাকসুদা এসএসসি ও এইসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়ে ২০১২-১৩ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে ভর্তি হন। প্রথম বর্ষ পরীক্ষায় ৩.৮৮ পেয়ে সকলের নজর কারেন তিনি। চার বছরে তার সিজিপিএ দাড়ায় ৩.৯২। যা ঢাকা বিশ্ববিদ্যালয়ে জিপিএ নিয়ম চালু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সর্বোচ্চ।


ঢাকা, সেপ্টেম্বর ০৪(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.