সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

'সুষ্ঠু নির্বাচনের জন্য প্রধানমন্ত্রীকে সরে যেতেই হবে'

2017-09-05 17:59:54

1697971905_1504612794.jpg
বিডিলাইভ রিপোর্ট :
একাদশ জাতীয় নির্বাচন তথা আগামী নির্বাচনকে সুষ্ঠু করতে হলে প্রধানমন্ত্রীকে অবশ্যই তার পদ থেকে সরে যেতেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার বিকালে উত্তরার ৪ নং সেক্টরের নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী আলোচনায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, এদেশের রাজনৈতিক সংস্কৃতিতে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত নেই। প্রধানমন্ত্রীর মতো একজন ক্ষমতাশালী ব্যক্তির পক্ষে নির্বাচনের সময় চুপ থাকা সম্ভব হবে এটি অবিশ্বাস্য। তাই আমরা বারবার বলছি নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতেই হবে এবং প্রধানমন্ত্রীকে সরে যেতে হবে।

তিনি বলেন, আমরা বলছি একটি নির্দলীয় সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তার জন্য আলাপ আলোচনা প্রয়োজন। গণতন্ত্রের জন্য তা জরুরি। কোন সংঘাতময় পরিস্থিতি আমরা চাই না। জনগণের কল্যাণের জন্য আমাদের সংলাপে বসতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, এদেশের মানুষ কখনো স্বৈরতন্ত্রকে গ্রহণ করেনি। দেরিতে হলেও ত্যাগ স্বীকার করে তারা গণতন্ত্র ফিরিয়ে এনেছে।

জঙ্গি ইস্যু নিয়ে ফখরুল বলেন, জঙ্গি ইস্যুকে কেন টিকিয়ে রাখা হচ্ছে বুঝতে পারছি না। জঙ্গি হিসেবে যাদের ধরা হচ্ছে তাদের জবাবদিহি না করে হত্যা করে ফেলা হচ্ছে। যা কোন সমাধান নয়। এ বিষযে দ্রুত সুষ্ঠু তদন্ত দরকার।

রোহিঙ্গা ইস্যু নিয়ে সরকারকে জাতিসংঘের সহযোগিতা চাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, মিয়ানমারকে চাপ দিতে হবে আন্তর্জাতিকভাবে। প্রয়োজনে জাতিসংঘের সঙ্গে আলাপ করতে হবে। দ্রুত রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে।

ঢাকা, 2017-09-05 17:59:54 (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি 0 বার পড়া হয়েছে