সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

‘জঙ্গি’ আস্তানায় অভিযান স্থগিত, সকালে পুনরায় অভিযান

বুধবার, সেপ্টেম্বর ৬, ২০১৭

1760195146_1504638711.jpg
বিডিলাইভ রিপোর্ট :
রাজধানীর মিরপুরের বর্ধনবাড়ি এলাকায় দিনভর ঘিরে রাখা ছয়তলা বিশিষ্ট বাড়িতে পরিচালিত র‌্যাবের অভিযান স্থগিত করা হয়েছে। ওই ভবনের জঙ্গি আস্তানায় বোমাসদৃশ কিছু থাকতে পারে। তাছাড়া অন্ধকারের কারণে ভবনে প্রবেশ না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার সকালে পুনরায় অভিযান শুরু হবে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে আস্তানার পাশে সাংবাদিকদের একথা জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, সন্ধ্যার পর আত্মসমর্পণ না করে রাত প্রায় ১০টার দিকে পরপর বড় ৪টি বোমার বিস্ফোরণ ঘটয় জঙ্গিরা। এতে র‌্যাবের ৪ সদস্য স্প্লিন্টারের আঘাতে আহত হয়েছেন। বিস্ফোরণের কারণে ওই ভবনের আগুন লেগে যায় তা এখনও পুরো নিয়ন্ত্রণে আসেনি।

এর আগে বুধবার রাত ১০টা ৪০ মিনিটে সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান বলেন, আমরা বেশ কয়েকবার তাদেরকে আত্মসমর্পণের কথা বলেছিলাম। এরপর তারা সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টার মধ্যে আত্মসমর্পণের কথা জানিয়েছিল। এই সময় পার হয়ে গেলেও এরপর যখন তারা আত্মসমর্পণ করছিল না তখন আমাদের পক্ষ থেকে আবারও যোগাযোগ করা হয়। এ সময় তারা আরও ৩০ মিনিট সময় চায়। এর পরপরই শক্তিশালী বিস্ফোরণ ঘটায় তারা। এতে কেমিক্যাল এক্সপ্লোশন হয়ে ওই বাড়ির পাঁচতলায় আগুন ধরে যায়।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত সাড়ে ১২টা থেকে ঘিরে ফেলা হয় রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট একটি বাড়ি।

র‌্যাব জানায়, বাড়িটিতে দুই স্ত্রী, সন্তান ও সহযোগীসহ দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছেন। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করে রাখা হয়েছে।

এরই মধ্যে নারী ও শিশুসহ সব বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এর আগে বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন