সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

ফের শুরু মিরপুরের ‘জঙ্গি আস্তানা’য় অভিযান

বুধবার, সেপ্টেম্বর ৬, ২০১৭

1628164391_1504671874.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আবারও রাজধানীর মিরপুরের মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার সকাল পৌনে ৯টার দিকে এ অভিযান শুরু করে। অভিযানের প্রাথমিক পর্যায়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনটির ভেতরে প্রবেশ করেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপ-পরিচালক (ডিডি) দেবাশিষ বর্ধন জানান, মধ্যরাতের বিস্ফোরণের পর সকালে ৩টি ইউনিট ভবনে প্রবেশ করেছে। তারা বের হলে ভেতরের পরিস্থিতি এবং বিস্ফোরণের কারণ জানা যাবে।

মঙ্গলবার রাতে আত্মঘাতী বিস্ফোরণে ভবনটিতে আগুন লেগে যায়। এ ছাড়া আলো স্বল্পতার কারণে মধ্যরাতে অভিযান স্থগিত করে র‌্যাব। তবে সকালে আবারও অভিযান পরিচালনার কথা জানানো হয়।

রাতে র‌্যাব সদস্যরা জানান, মিরপুর মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ওই ছয়তলা ভবনের ৫ম তলায় জঙ্গিরা রয়েছে। ‘জঙ্গি আস্তানা’য় বোমা সাদৃশ কিছু থাকতে পারে। তাছাড়া অন্ধকারের কারণে ভবনে অভিযান চালানোর সিদ্ধান্ত স্থগিত করা হয়।

রাত পৌনে ১২টার দিকে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান আরও বলেন, সন্ধ্যার পর আত্মসমর্পণ না করে রাত পৌনে ১০টার দিকে পরপর বড় ৪টি বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে র‌্যাবের ৪ সদস্য স্প্লিন্টারের আঘাতে আহত হন। বিস্ফোরণের কারণে ওই ভবনের আগুন লেগে যায়।

এদিকে বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, সকাল পৌনে ৯টার দিকে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান পরিচালনার প্রস্তুতির অংশ হিসেবে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। আগে থেকেই র‌্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতি ও নির্দেশে অভিযান শুরু হয়। ভবনটিতে প্রবেশ করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত সাড়ে ১২টা থেকে ঘিরে ফেলা হয় রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট একটি বাড়ি।

র‌্যাব জানায়, বাড়িটিতে দুই স্ত্রী, সন্তান ও সহযোগীসহ দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছেন। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করে রাখা হয়েছে।

এরই মধ্যে নারী ও শিশুসহ সব বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এর আগে বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন