bdlive24

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা

বৃহস্পতিবার সেপ্টেম্বর ০৭, ২০১৭, ০৩:১৭ পিএম.


ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা

বিডিলাইভ রিপোর্ট: এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে জাপান যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এর আগে মেয়েকে দেখতে কানাডা যাবেন তিনি। এসব কারণে তিনি আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বাইরে থাকবেন।

ওই সময়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে।

বুধবার আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘মহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অনুপস্থিতকালীন অর্থাৎ আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের প্রবীণতম বিচারক মাননীয় বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন’।

এর আগে সুপ্রিম কোর্টের এক প্রশাসনিক আদেশে বলা হয়, ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কানাডায় বসবাসরত শারীরিকভাবে অসুস্থ কন্যাকে দেখার জন্য আগামী ১০ সেপ্টেম্বর হতে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কানাডায় এবং জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে ১৮ সেপ্টেম্বর হতে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানের টোকিওতে অনুষ্ঠিতব্য ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্যা প্যাসিফিক’ সম্মেলনে অংশগ্রহণে জাপানে অবস্থান করবেন।’

প্রধান বিচারপতির সহধর্মিণী সুষমা সিনহা ও আপিল বিভাগের রেজিস্টার মো. জাকির হোসেন তার সঙ্গে জাপান যাবেন।

কানাডা ভ্রমণের জন্য ১০ সেপ্টেম্বর বা এর নিকটবর্তী তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি। ১৭ সেপ্টেম্বর বা তার নিকটবর্তী তারিখে জাপানের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করার কথা রয়েছে প্রধান বিচারপতির। জাপানে সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর বা তার নিকটবর্তী তারিখে প্রধান বিচারপতি দেশে প্রত্যাবর্তন করবেন বলে জানা যায়।


ঢাকা, সেপ্টেম্বর ০৭(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.