bdlive24

রাম রহিমের ডেরায় ব্যাপক তল্লাশি, বিপুল অর্থ-নথি জব্দ

শুক্রবার সেপ্টেম্বর ০৮, ২০১৭, ০৪:৪১ পিএম.


রাম রহিমের ডেরায় ব্যাপক তল্লাশি, বিপুল অর্থ-নথি জব্দ

বিডিলাইভ ডেস্ক: ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের হরিয়ানার সিরসায় অবস্থিত ডেরায় ব্যাপক অভিযান চালিয়েছে পুলিশ। আজ শুক্রবার সেখানে শত শত আধাসামরিক বাহিনীর সদস্য, সরকারি কর্মকর্তা, পুলিশ ওই অভিযানে ছিল। মাটির নিচে লুকিয়ে রাখা সম্পদ খোঁজার জন্য সঙ্গে নেওয়া হয়েছিল খননযন্ত্র।

রাম রহিমের আস্তানা ডেরা সাচ্চা সওদার হেডকোয়ার্টারে তল্লাশি অভিযানের আগে সহিংসতা এড়াতে সংলগ্ন এলাকায় কার্ফিউ জারি করা হয়।

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে সিরসায় গুরমিত রাম রহিমের ডেরার ৮০০ একর এলাকায় শুক্রবার সকাল থেকে তল্লাশি শুরু করে পুলিশ। গোটা এলাকাকে মোট দশ ভাগে ভাগ করে চলছে এই তল্লাশি। এলাকার নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে ৪১ কোম্পানি আধা সামরিক বাহিনী।

সেনাবাহিনীর ৪০০ জওয়ান, ৪০ সোয়াট কম্যান্ডো, বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড, প্রায় ৫০ জন ভিডিওগ্রাফার ও জনা ১৫ তালা খোলার কারিগরকে নিয়ে হানা দেয়া হয়েছে ধর্ষক বাবার ডেরায়। প্রাক্তন বিচারপতি ওকেএস পাওয়ারের নেতৃত্বে শুক্রবার সকালেই শুরু হয়েছে তল্লাশি। পাওয়ারের সঙ্গে সাক্ষী হিসেবে রয়েছেন প্রায় ৭০ জন। তল্লাশি চলাকালীন জেলার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন ৫০০০ নিরাপত্তা কর্মী।

পুলিশ সূত্রে খবর,  প্রচুর টাকা, প্লাস্টিক কয়েন, নথি এবং অস্ত্র ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে।

জোড়া ধর্ষণ মামলায় গত ২৫ অগস্ট পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালতে দোষী সাব্যস্ত হন ডেরা সাচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। ওই দিন হরিয়ানার পঞ্চকুলায় ডেরা ভক্তদের লাগামছাড়া তাণ্ডবের বলি হয়েছিলেন ৩৮ জন। জখম হয়েছিলেন ২৫০-র বেশি মানুষ। তাই কোনও রকম ঝুঁকি না নিয়ে সিরসার ডেরায় এই তল্লাশি অভিযান চালানোর আগে গোটা এলাকা নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে।

সূত্র: এই সময় ও আনন্দবাজার পত্রিকা


ঢাকা, সেপ্টেম্বর ০৮(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.