bdlive24

সৌদি যুবরাজ ও কাতারের আমিরের ফোনালাপ

শনিবার সেপ্টেম্বর ০৯, ২০১৭, ১০:২৯ এএম.


সৌদি যুবরাজ ও কাতারের আমিরের ফোনালাপ

বিডিলাইভ ডেস্ক: সৌদি জোট ও কাতারের মধ্যে চলমান সংকট নিরসনে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ফোন করেছেন কাতারের আমির আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি।

কাতারের আমির সৌদি আরবকে আলোচনার আহবান জানিয়ে বলেন, সৌদি আরব এবং তার মিত্র দেশগুলো কাতারের কাছে যেসব দাবী তুলে ধরেছে সেগুলো নিয়ে তারা আলোচনায় আগ্রহী।

সন্ত্রাসবাদে সমর্থন জোগানোর অভিযোগ এনে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং মিশরসহ চার দেশ কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। যদিও সন্ত্রাসবাদে সমর্থন দেবার অভিযোগ কাতার বরাবরই অস্বীকার করছে।

সৌদি আরবের বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, টেলিফোন আলাপের সময় কাতারের আমির চার দেশের দাবি নিয়ে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে সৌদি আরব অপর তিন দেশ- বাহরাইন, মিশর এবং সংযুক্ত আরব আমিরাতের কথা বলবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং কাতারের নেতাদের সঙ্গে আলাদাভাবে কথা বলার পর দুই দেশের মধ্যে এ টেলিফোন আলাপ হয়েছে। হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়েছে, ইরানের হুমকি মোকাবেলার জন্য সে অঞ্চলে যুক্তরাষ্ট্রের মিত্র দেশগুলোর মধ্যে ঐক্য থাকতে হবে।

সৌদি আরবসহ চারটি দেশ কাতারের কাছে যেসব শর্ত দিয়েছে তার মধ্যে রয়েছে সংবাদভিত্তিক চ্যানেল আল-জাজিরা বন্ধ করা এবং ইরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা। কিন্তু এসব শর্ত মানতে অস্বীকৃতি জানিয়েছে কাতার।


ঢাকা, সেপ্টেম্বর ০৯(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.