bdlive24

সরকারকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান এরশাদের

শনিবার সেপ্টেম্বর ০৯, ২০১৭, ০৩:২৮ পিএম.


সরকারকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান এরশাদের

বিডিলাইভ রিপোর্ট: প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ শনিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এরশাদ এ আহ্বান জানান।

তিনি বলেন, স্বাধীনতার উত্তর বাংলাদেশ এমন সমস্যার সম্মুখীন হয়নি। আমাদের মতো দেশের পক্ষে ১০ লক্ষাধিক রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া খুবই কঠিন। কিন্তু মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের আশ্রয় না দিয়েও আমরা পারি না।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে এরশাদ বলেন, এই আর্তমানবতার পাশে আমাদের অবশ্যই দাঁড়াতে হবে। তাদের আশ্রয় দিতে হবে, সেবা ও চিকিৎসা দিতে হবে।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘মিয়ানমার সরকার সেনাবাহিনীর মাধ্যমে রোহিঙ্গা মুসলিমদের ওপর যে অত্যাচার-নির্যাতন চালাচ্ছে, তা আদিম বর্বরতাকেও হার মানিয়েছে। নিজ নাগরিকদের এমনভাবে হত্যা-নির্যাতন, নারীদের ধর্ষণ, বাড়িঘর পুড়িয়ে দেওয়া সভ্য দুনিয়ায় কল্পনাও করা যায় না। মিয়ানমার সরকারের প্রতি আমি তীব্র ঘৃণা, নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

সেইসাথে বর্বরোচিত হত্যাকাণ্ড বন্ধ করে দেশত্যাগী রোহিঙ্গাদের ফেরত এবং তাদের পুনর্বাসনের উদ্যোগ নিতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, মিয়ানমার বাহিনীর অবরোধের মুখে গত ২৪ আগস্ট মধ্যরাতের পর রোহিঙ্গা যোদ্ধারা অন্তত ২৫টি পুলিশ স্টেশনে হামলা ও একটি সেনাক্যাম্পে প্রবেশের চেষ্টা চালায়। এতে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। এরপর রোহিঙ্গা অধ্যুষিত এলাকাগুলোতে অভিযান শুরু করে মিয়ানমারের সেনাবাহিনী। একের পর এক রোহিঙ্গা গ্রাম জ্বালিয়ে দেয়া হয়। অভিযানে হেলিকপ্টার গানশিপেরও ব্যাপক ব্যবহার করে মিয়ানমার সেনাবাহিনী। সীমান্তে পুঁতে রাখায় হয় স্থলমাইন।


ঢাকা, সেপ্টেম্বর ০৯(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.