bdlive24

আবারো 'দেবদাস' নিয়ে সিনেমা, অভিনয়ে রণবীর সিং

শনিবার সেপ্টেম্বর ০৯, ২০১৭, ০৫:৫৯ পিএম.


আবারো 'দেবদাস' নিয়ে সিনেমা, অভিনয়ে রণবীর সিং

বিডিলাইভ ডেস্ক: ১৯১৭ সালে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'দেবদাস' উপন্যাসটি প্রকাশিত হয়। সেই কাহিনি নিয়ে ১৯৩৫ প্রথম স্ববাক সিনেমা নির্মিত হয় বাংলা ভাষায়।

এর আগে ১৯২৮ সালে উপন্যাস অবলম্বনে নির্বাক সিনেমা নির্মিত হয়েছিল। এরপর বলিউডেও একাধিকবার 'দেবদাস' উপন্যাস অবলম্বনে সিনেমা নির্মাণ হয়েছে। ১৯৩৬ সালে হিন্দি ভাষায় প্রথম দেবদাস সিনেমা নির্মিত হয়। ১৯৫৫ সালে নির্মিত দেবদাস সিনেমায় অভিনয় করেন দিলীপ কুমার। এতে পার্বতী চরিত্রে দেখা যায় সুচিত্রা সেনকে।

এরপর ২০০২ সালে সঞ্জয় লীলা বানসালি শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই বচ্চন ও মাধুরী দীক্ষিতকে নিয়ে পুনরায় দেবদাস সিনেমা নির্মাণ করেন। এছাড়া সমসাময়িক প্রেক্ষাপটে দেবদাসের গল্প নিয়ে অনুরাগ কাশ্যপ নির্মাণ করেন দেব ডি। সিনেমাটিতে অভিনয় করেন অভয় দেওল, মাহি গিল ও কাল্কি কোচলিন।

চলতি বছরে এই উপন্যাসের সঙ্গে মিল রেখে নির্মিত হয় তেলেগু সিনেমা 'অর্জুন রেড্ডি'। বিজয় দেবারাকোরা অভিনীত 'অর্জুন রেড্ডি' সিনেমাটি দক্ষিণী দর্শকের মাঝে সাড়া ফেলেছে। দেবদাসের মতো এ সিনেমার নায়কও প্রচণ্ড আবেগী, প্রেমে ব্যর্থ হয়ে মদ্যপান করেন এবং নিজেকে শেষ পরিণতির দিকে ঠেলে দেন।

এবার এই সিনেমার হিন্দি রিমেক তৈরি করতে চান নির্মাতারা। আর এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন রণবীর সিং। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

জানা যায়, প্রযোজকরা রণবীর সিংয়ের সঙ্গে দেখা করেছেন এবং এ অভিনেতা কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন।


ঢাকা, সেপ্টেম্বর ০৯(বিডিলাইভ২৪)// আর এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.