bdlive24

র‌্যাবের অভিযানে হিজবুত তাহরীরের সদস্য গ্রেপ্তার

শনিবার সেপ্টেম্বর ০৯, ২০১৭, ০৭:৩২ পিএম.


র‌্যাবের অভিযানে হিজবুত তাহরীরের সদস্য গ্রেপ্তার

বিডিলাইভ রিপোর্ট: র‌্যাবের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর থানার ইকবাল রোডের বায়তুস সালাম জামে মসজিদের সামনে থেকে লিফলেট বিতরনের সময় নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের একজন সক্রিয় সদস্য গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতের নাম মো. মাহামুদুল হাসান রবিন (২৫)।

গতকাল শুক্রবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়। তবে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার রবিনের গ্রেপ্তারের খবরটি আজ শনিবার সন্ধ্যায় গণমাধ্যমকে নিশ্চিত করেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার দুপুর আড়াইটার সময়ে  মোহাম্মদপুর থানার ইকবাল রোডস্থ বায়তুস সালাম জামে মসজিদের সামনে অভিযান চালিয়ে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের  কতিপয় সদস্য নিষিদ্ধ সংগঠনকে সমর্থনের উদ্দেশ্যে সমবেত হয়ে সদস্য সংগ্রহ এবং রাষ্ট্র বিরোধী লেখা সম্বলিত লিফলেট জনসাধারনের মাঝে বিতরণ করছিল। ওই সময়ে হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য মো. মাহামুদুল হাসান রবিন গ্রেপ্তার করে র‌্যাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত রবিনকে জিজ্ঞাসাবাদে জানায় যে, সে ২০০৯ সালে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল থেকে এসএসসি পাশ করে নটরডেম কলেজে ভর্তি হয়। নটরডেম কলেজে পড়ার সময় তার পূর্বের ব্যাচের ছাত্র জাকারিয়ার সান্নিধ্যে আসে এবং ধীরে ধীরে জাকারিয়ার হাত ধরে ধর্মীয় উগ্রপন্থার সাথে পরিচিত হতে থাকে। শুধু তাই নয়, এক পর্যায়ে মাহমুদুল হাসান রবিন নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের প্রাথমিক সদস্যপদ লাভ করে। পরবর্তীতে ২০১১ সালে এইচএসসি পাশ করে ওই সংগঠনের সমস্ত কার্যক্রমের সাথে নিজেকে ওতোপ্রোত ভাবে জড়িয়ে নেয়। সংগঠনের নির্দেশনা অনুযায়ী নতুন সদস্য সংগ্রহের জন্য তার নিজ এলাকায় চলে যায় এবং সংগঠনের বড় ভাই ও গুরুত্বপূর্ন সদস্য জাকারিয়ার নির্দেশে বিভিন্ন সময় ঢাকায় এসে অন্যান্য সদস্যদের সাথে রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন কাজে অংশগ্রহণ করত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ আগস্ট হিযবুত তাহরীরের গুরুত্বপূর্ন সদস্য জাকারিয়া ফোনে মাহমুদুল হাসান রবিনকে ঢাকায় আসতে বলে। সে অনুযায়ী পরের দিন ৭ আগস্ট রবিন ঢাকায় আসে এবং একটি মসজিদে রাত্রি যাপন করে। সংগঠনের পরিকল্পনা ও জাকারিয়ার নির্দেশনা অনুযায়ী গতকাল শুক্রবার দুপুর দুইটার সময়ে মোহাম্মদপুর থানার বায়তুস সালাম জামে মসজিদের সামনে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, নিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর উলাইয়া বাংলাদেশের সমর্থন, সদস্যপদ গ্রহণ, অন্যকেও ওই সংগঠনে যোগদানের জন্য আহ্বান এবং রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য লেখা লিফলেট বিতরন করে। গ্রেপ্তারকৃত আসামি মাহমুদুল হাসান রবিন জানায় ইতিপূর্বেও সে ঢাকা শহরের বিভিন্ন স্থানে হিযবুত তাহরীরের এই গুরুত্বপূর্ন সদস্য জাকারিয়ার নেতৃত্বে রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহন করেছে। পলাতক জাকারিয়া ও অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারের লক্ষে র‌্যাব-২ বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে বলা হয় ওই  সংবাদ বিজ্ঞপ্তিতে।

গ্রেপ্তারকৃত মাহমুদুল হাসান রবিন লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার ছোট ভল্লবপুর গ্রামের মো. নুরুল আমিনের ছেলে।


ঢাকা, সেপ্টেম্বর ০৯(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.