সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

নর্দার্ণ জুটের ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

2017-09-10 17:05:21

1287036030_1505041520.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য বড় লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের কোম্পানি নর্দার্ণ জুট লিমিটেড। সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাসসহ মোট ৪০ শতাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

আজ রোববার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.১৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৮.০৯ টাকা (মাইনাস) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৯১.০৩ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২২ অক্টেবর সকাল ৯টায় রাওয়া কনভেনশন হল, মহাখালীতে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ সেপ্টেম্বর, ২০১৭।

উল্লেখ্য, ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৭২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিল ৮৫.৯৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রভাহের পরিমান হয়েছিল ৪.৮৬ টাকা।

ঢাকা, 2017-09-10 17:05:21 (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 0 বার পড়া হয়েছে