সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল প্লাবিত

রবিবার, সেপ্টেম্বর ১০, ২০১৭

867910857_1505042280.jpg
চট্টগ্রাম ব্যুরো :
মৌসুমি বায়ুর প্রভাবে শনিবার মধ্যরাত থেকে আজ রোববার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে হাটু থেকে কোমর পানিতে ডুবে গেছে নগরীর নিম্নাঞ্চল।

এতে বেশকয়েকটি সড়কে গণপরিবহন চলাচল কমে গেছে। ফলে চরম দূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, বৃষ্টির পানিতে মোহাম্মদপুর, হামজারবাগ, মুরাদপুর, দুই নম্বর গেইট, শুলকবহর, বাদুরতলা, কাপাসগোলা, চকবাজার, আগ্রাবাদ কে ব্লক, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, হালিশহরসহ নগরীর নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বিভিন্ন সড়কে নালার পানি দোকানপাট, ব্যবসায় প্রতিষ্ঠানে ঢুকে পড়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বৃষ্টি হচ্ছে। রোববার সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৪৪ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে।

হালিশহরের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, নগরীর নিচু এলাকার প্রায় সড়কে

পানি উঠে যাওয়ায় কোন ধরনের যান চলাচল করছে না। প্রায় ৩০ মিনিট অপেক্ষা করেও তিনি কোন যানবাহন পাননি। শেষ পর্যন্ত হেঁটে এসেছেন পাঁচলাইশ মোড় পর্যন্ত। সেখান থেকে একটি সিএনজি অটোরিকশা নিয়ে কাজীর দেউড়ি মোড়ে এসেছেন। তিনি বলেন, পানির অজুহাতে রিকশা ও সিএনজি অটোরিকশাও যেতে চাইছে না। কেউ যেতে রাজি হলেও ভাড়া চাইছে বেশি। বাধ্য হয়ে দ্বিগুণ ভাড়ায় যেতে হচ্ছে।

ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন