সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

রাতে জমজমাট লড়াইয়ের অপেক্ষায় টেনিস বিশ্ব

ইউএস ওপেন ফাইনাল

রবিবার, সেপ্টেম্বর ১০, ২০১৭

1791482888_1505042332.jpg
বিডিলাইভ ডেস্ক :
বছরের শেষ গ্রান্ডস্ল্যাম ইউএস ওপেনের পুরুষ এককের ফাইনালে অাজ রাতে রাফায়েল নাদালের মুখোমুখি হবেন দক্ষিণ আফ্রিকান টেনিস সেনসেশন কেভিন অ্যান্ডারসন

এটি জিতলে নাদালের ১৪তম গ্রান্ডস্ল্যাম আর অ্যান্ডারসনের হবে প্রথম গ্রান্ডস্ল্যাম। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

অভিজ্ঞতার ঝুলি নিয়ে লড়াইয়ে নামতে প্রস্তুত স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। ২০০১ সালে মুল আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পর নিজের শো কেসে তিনি জমা করেছেন ১৩টি গ্রান্ডস্ল্যামের শিরোপা। সেই ভাণ্ডারে এবার ১৪তমটি যোগ হবার পালা।

এর আগে অ্যান্ডারসনের সঙ্গে চারবারের মুখোমুখি দেখায় ৪বারই জয় পেয়েছেন। তাই আত্মবিশ্বাসটা একেবারে টগবগে তার। এ বছর তার ফর্মটাও একেবারে খারাপ নয়। বছরের শুরুটা করেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল খেলার মধ্য দিয়ে। ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছেন। যদিও উইম্ববলডনে বিদায় নিতে হয়েছে চতুর্থ রাউন্ড থেকেই। কিন্তু বছর শেষে ইউএস ওপেনে এসে আবারো সমহিমায় আবির্ভূত হলেন তিনি।

অন্যদিকে, তার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকান কেভিন অ্যান্ডারসন বয়সে সমান হলেও ধারে-ভারে কখনোই নাদালের সমকক্ষ নন। সেটি কেভিন নিজেও জানেন। তবে, নিজের দেশের হয়ে এই শিরোপা জিতে দক্ষিণ আফ্রিকানদের কাছে ক্রীড়াবিদ হিসেবে কিংবদন্তীই হতে চান কেভিন।

ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন