bdlive24

অভিনয়কে গুডবাই মিশার

রবিবার সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৭:২৬ পিএম.


অভিনয়কে গুডবাই মিশার

কাহহার সামি: জনপ্রিয় খল অভিনেতা মিসা সওদাগর। হঠাৎ করেই চলচ্চিত্রের দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন এই শক্তিমান অভিনেতা। একেবারেই ব্যক্তিগত কারণেই এমনটা সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন মিশা সওদাগর।

তিনি বলেন, ‘আল্লাহর রহমতে প্রায় ৩০ বছর ধরে আমি কাজ করছি। এই চলচ্চিত্র জগত আমাকে দুই হাত ভরে নাম, যশ, সাফল্য সব দিয়েছে। আমি যতদিন বাঁচবো এই চলচ্চিত্র পরিবারের মানুষ হিসেবেই বেঁচে থাকবো। অনেকেই অনেককিছু ভাবতে পারেন আমার এই সিদ্ধান্ত নিয়ে। কিন্তু আমি সবাইকেই পরিষ্কার করে জানাতে চাই এটা আমার একক সিদ্ধান্ত। আমি চাই আমার জায়গাটাতেও নতুন নতুন অভিনেতা আসুক। একজন সিনিয়র অভিনেতা হিসেবে নিজের দায়িত্ববোধ থেকেই এই চাওয়া আমার।’

পরিবারের কথা তুলে ধরে তিনি বলেন, এতদিন কাজের জন্য নিজের পরিবারকেও ঠিকমত সময় দিতে পারিনি। আমার বড় ছেলে সম্প্রতি আমেরিকা চলে গেছে পড়াশোনার জন্য। আর ছোট ছেলে ক্লাস ফোরে পড়ছে। তো বাসায় আমি, আমার স্ত্রী আর ছোট ছেলেটা ছাড়া কেউ নেই। আমি চাই এখন তাদের একটু সময় দিতে। এই আর কি। এর বাইরে আমি যেহেতু শিল্পী সমিতির সভাপতি, সেখানেও আমার দায়িত্ব রয়েছে। সংগঠনকেও আরও বেশী সময় দিতে চাই। সবমিলিয়ে আসলে এবার একটু অন্যরকমভাবে জীবনটাকে দেখতে চাই।

অভিনয় জীবন থেকে অবসর নেওয়ার পর ব্যবসায় মনোযোগ দিতে চান যোগ করলেন দাপুটে এই অভিনেতা।
১৯৮৬ সালে ‘নতুন মুখের সন্ধান’ এর মধ্য দিয়ে মিশা সওদাগরের চলচ্চিত্র জগতে আগমন ঘটে। চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু হয়েছিন একজন নায়ক হিসেবেই। নায়ক হিসেবে প্রথম অভিনয় করেন ১৯৯০ সালে ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবির মধ্য দিয়ে। এরপর ‘অমরসঙ্গী’ নামের আরও একটি ছবিতে নায়কের ভূমিকায় দেখা যায় এই অভিনেতাকে। হিরো হিসেবে তেমন সাড়া পাননি তিনি।

পরবর্তীতে প্রখম খলনায়ক রুপে তাকে দেখা যায় তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ ছবিতে। এরপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে।

এ পর্যন্ত প্রায় ৯০০ ছবিতে অভিনয় করেন এই শক্তিমান অভিনেতা। বর্তমানে মিশা সওদাগর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।


ঢাকা, সেপ্টেম্বর ১০(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.