bdlive24

নোয়াখালীতে বালু উত্তোলণের প্রতিবাদে মানববন্ধন

সোমবার সেপ্টেম্বর ১১, ২০১৭, ০২:৩০ পিএম.


নোয়াখালীতে বালু উত্তোলণের প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে অবৈধভাবে বালু উত্তোলণের প্রতিবাদ জানিয়ে এর বিচার দাবিতে মানববন্ধন করেছে জেলা নাগরিক কমিটি।

আজ সোমাবর দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে জেলা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত দ্বীপ উপজেলা হাতিয়ার শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন-সমাবেশে সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির সভাপতি ও জেলা থেকে প্রকাশিত একটি দৈনিকের সম্পাদক আবুল কালাম ভূঞা। এ সময় বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক ও স্থানীয় একটি দৈনিকের সম্পাদক শাহ্জাহান শাহিন, সহ-সাধারণ সম্পাদক ও স্থানীয় একটি মাসিক পত্রিকার সম্পাদক দ্বীপ আজাদ, আকাশ মোহাম্মদ জসিম প্রমুখ।

বক্তারা বলেন, সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তার প্রভাব খাটিয়ে আইন-কানুন ও গণমাধ্যমকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বালু উত্তোলণ অব্যাহত রেখেছে। এতে হাতিয়ার সঙ্গে জেলার একমাত্র সংযোগ ব্রিজটি হুমকির মুখে।

তারা বলেন, বালু উত্তোলণের ফলে এলজিইডির নির্মিত হাতিয়ার সঙ্গে সংযোগ ব্রিজটি হুমকির মুখে। ইতোমধ্যে চেয়ারম্যানের বালু উত্তোলণ বিষয়ে একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এরপরও প্রশাসন নিরব রয়েছে। প্রশাসনের নিরব ভূমিকার কারণে ইতোমধ্যে মোজাম্মেল চেয়ারম্যান বিভিন্ন ঘরোয়া বৈঠকে সাংবাদিকদের কটাক্ষ করে গালমন্দ করেছে। চেয়ারম্যানের দম্ভোক্তি সংবাদ প্রকাশিত হলেও তার কিছুই হবে না।

এ বিষয়ে জানতে চেয়ারম্যান মোজাম্মেলন হোসেনকে সাংবাদিক পরিচয় দিলে তিনি এ নামে কোনো সাংবাদিককে চিনেন না বলে লাইন কেটে দেন। পরে আর ফোন রিসিভ করেননি।



ঢাকা, সেপ্টেম্বর ১১(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.