সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

চাইলে খেলতে পারবেন সাকিব

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০১৭

750507027_1505128927.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আগামী ৬ মাসের জন্য টেস্ট ক্রিকেট থেকে বিশ্রাম চেয়ে বিসিবির কাছে একদিন আগে আবেদন করেছিলেন সাকিব। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের জন্য বিশ্রাম দেয়া হয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

ছুটি মিললেও সাকিবের সামনে খোলা রয়েছে পথ। প্রথম টেস্ট না খেললেও চাইলেই দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান এ তখ্য জানিয়েছেন।

তিনি জানান, আপাতত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ও দ্বিতীয় টেস্টে সাকিবকে বিশ্রাম দেয়া হয়েছে। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে সে যদি খেলতে চায় তাহলে আমরা তাকে দলে নেব।

যদি সে চিন্তাভাবনা বদলায়, সে কারণে একটি বিকল্প উপায় আমরা রেখেছি। তবে সে আপাতত টেস্ট দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে না। ওর যদি ইচ্ছে হয় দ্বিতীয় টেস্টে খেলবে।

কঠিন একটা সিরিজে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত কেন নিয়েছে বিসিবি, এমন প্রশ্নের জবাবে আকরাম খান বলেন, সে আমাদের খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। একই সঙ্গে ওর অবস্থাও দেখতে হবে। সে মানসিক ও শারীরিকভাবে কী অবস্থায় আছে, সেটা আমাদের দেখতে হবে। আমরা চাই না বাংলাদেশ দল ক্ষতিগ্রস্ত হোক বা মাশরাফির মতো সে চোটে পড়ুক।

উল্লেখ্য, টানা ক্রিকেট খেলার ক্লান্তি ঘোচাতে সাকিব টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি চেয়ে কাল বিসিবির প্রধান নির্বাহীর কাছে চিঠি দিয়েছেন। চিঠির পরিপ্রেক্ষিতে আপাতত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিবকে বিশ্রাম দিচ্ছে বিসিবি।

ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন