bdlive24

১০০০ মার্কিন ডলার দামটিকে যথেষ্ট চড়া বলছেন ক্রেতারা

মঙ্গলবার সেপ্টেম্বর ১২, ২০১৭, ১০:০৪ এএম.


১০০০ মার্কিন ডলার দামটিকে যথেষ্ট চড়া বলছেন ক্রেতারা

বিডিলাইভ রিপোর্ট: নতুন আইফোন বাজারে আনার সব প্রস্তুতি সম্পন্ন করেছে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। আজ ১২ সেপ্টেম্বর নতুন আইফোনের ঘোষণা আসতে পারে অ্যাপলের কাছ থেকে। আইফোনপ্রেমীদের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে আজ।

নতুন আইফোন উদ্বোধন উপলক্ষে অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবসের স্মরণে তৈরি অডিটোরিয়ামটি ইতিমধ্যে আকর্ষণীয়ভাবে সাজিয়েছে তারা। এখানে যে চামড়ার বিশেষ আসন বসানো হয়েছে, এর প্রতিটিতে ১৪ হাজার মার্কিন ডলার খরচ হয়েছে।

বিশ্বের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, অ্যাপলের নতুন আইফোনের সম্ভাব্য নাম হবে ‘আইফোন এক্স’ আর এর দাম হবে এক হাজার মার্কিন ডলার। এ ছাড়া আইফোন ৮ ও আইফোন ৮ প্লাস নামের আরও দুটি সংস্করণ বাজারে ছাড়বে অ্যাপল। অর্থাৎ, এ বছর মোট তিনটি মডেলের নতুন আইফোন বাজারে আসতে পারে।

গত রোববার প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ ম্যাকে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের প্রধান কার্যালয়ের স্টিভ জবস থিয়েটার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে নতুন আইফোন ঘোষণা অনুষ্ঠান।

অ্যাপল ডেভেলপার স্টিভ ট্রাফটন স্মিথের মতে, আইফোন আটে ২ জিবি র‍্যাম থাকবে। কিন্তু আইফোন ৮ প্লাস ও আইফোন এক্সে তিন জিবি র‍্যাম ব্যবহৃত হবে। ক্যামেরা প্রযুক্তি দিক থেকে আইফোন এক্সের পেছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে যাতে ফোরকে মানের ভিডিও করা যাবে। ফোনটির সামনে থাকবে ৭ মেগাপিক্সেলের ক্যামেরা। আইওএস ১১ অপারেটিং সিস্টেমের গোল্ডেন মাস্টার (জিএম) বা চূড়ান্ত সংস্করণ ব্যবহৃত হবে এতে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের খবরে বলা হয়, ১২ সেপ্টেম্বরের অনুষ্ঠানে থ্রিডি ফেস স্ক্যানার, ওয়্যারলেস চার্জিং ও অ্যাপল টিভির সম্পর্কেও জানাবে অ্যাপল। অর্থাৎ, ফেস আইডি দিয়ে ফোন আনলক করার পাশাপাশি অ্যাপ স্টোর ও আইটিউনস কেনাকাটায় কাজে লাগানো যাবে। আইফোনের একটি মডেল তারহীন চার্জিং সমর্থন করবে।

প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, দশকপূর্তি উপলক্ষে অ্যাপল এবারে নতুন চমক দেবে।

অ্যাপলের নতুন আইফোন ঘিরে অ্যাপলভক্তদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা গেছে। যুক্তরাজ্যের আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বারক্লেইস তাদের গ্রাহকদের মধ্যে সম্প্রতি নতুন আইফোন নিয়ে একটি সমীক্ষা চালায়। বারক্লেইসের ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, প্রায় ৮৫ শতাংশ উত্তরদাতা বলেছেন, নতুন প্রজন্মের স্মার্টফোনের জন্য বেশি অর্থ খরচ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তাঁরা। তবে এক হাজার মার্কিন ডলার দামটিকে যথেষ্ট চড়া বলে মনে করছেন ইচ্ছুক ক্রেতারা।


ঢাকা, সেপ্টেম্বর ১২(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.