সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

শাহজালাল বিমানবন্দরে বৈদেশিক মুদ্রাসহ আটক ১

মঙ্গলবার, সেপ্টেম্বর ১২, ২০১৭

512592961_1505194286.jpg
বিডিলাইভ রিপোর্ট :
হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বৈদেশিক মুদ্রাসহ মো. ওসমান (৪৪) নামে এক দুবাইগামী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। আটককৃত মুদ্রার পরিমাণ বাংলাদেশি ২৫ লাখ ৪৬ হাজার ৮০৪ টাকা।

গতকাল সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারকৃত যাত্রী চট্রগ্রাম জেলার রাউজান থানার পশ্চিম গুজরা বিনাজুরি গ্রামের বাসিন্দা।

যাত্রীর কাপড়ের ব্যাগের ভেতর সবজি ও মাংসের মধ্যে বিশেষভাবে লুকায়িত বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আটক করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছেন, শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে ওসমানকে আগে থেকেই নজরদারিতে রাখা হয়। পরে গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ১টার সময়ে ইমিগ্রেশন পরবর্তী চেকইন কাউন্টারে (বোর্ডিং পয়েন্টে) তাকে চ্যালেঞ্জ করা হয়। প্রথমে মুদ্রা থাকার বিষয়টি অস্বীকার করেন ওসমান।

এরপর ওসমানকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে তার কাপড়ের ব্যাগ তল্লাশি করে বিভিন্ন দেশের (১ লাখ ১০ হাজার ১৫০ সৌদি রিয়াল, ১৫ হাজার ৮০ ইউএই দিরহাম, ১ হাজার ওমান রিয়াল) মুদ্রা উদ্ধার করা হয়।  

এসব মুদ্রা তার কাপড়ের ব্যাগে রক্ষিত সবজি ও মাংসের মধ্যে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর সূত্রে জানা যায়, ওসমানের পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি ২০১৭ সালে ৭বার বিদেশ গমন করেছেন। ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে।  

এ ঘটনায় যাত্রী মো. ওসমানকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে। একইসাথে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন