সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

জিততে তামিমদের চাই ১৯৮ রান

2017-09-12 21:37:15

685113462_1505230635.jpg
বিডিলাইভ ডেস্ক :
বিশ্ব একাদশের বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করেছে পাকিস্তান। জিততে হলে তামিম-আমলাদের করতে হবে ১৯৮ রান।

লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নেন বিশ্ব একাদশ দলনেতা
ফাফ ডু প্লেসিস।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেছেন বাবর আজম। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান এসেছে আহমেদ শেহজাদের ব্যাট থেকে। এছাড়া শোয়েব মালিকের ২০ বলে ৩৮ রান দলের সংগ্রহে অবদান রাখে।

বিশ্ব একাদশের হয়ে বল হাতে ১টি করে উইকেট শিকার করেছেন বেন কাটিং, মর্নি মরকেল ও ইমরান তাহির। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন থিসারা পেরেরা।  

২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে কোনোমতে প্রাণ নিয়ে দেশে ফিরেন লঙ্কান দল। সে থেকে দীর্ঘ আট বছর কেটে যাচ্ছে, পাকিস্তান চোখে দেখেনি কোনো আন্তর্জাতিক ম্যাচ। দেশের মাটিতে ক্রিকেটকে ফেরাতে কোমর বেঁধে নামেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। শেষ পর্যন্ত সে চেষ্টা সফল হলো।

বিশ্ব একাদশ একাদশ:

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), তামিম ইকবাল, হাশিম আমলা, ডেভিড মিলার, গ্রান্ট ইলিয়ট, থিসারা পেরেরা, টিম পেইনি,  বেন কাটিং, ড্যারেন স্যামি, মর্নি মরকেল, ও ইমরান তাহির।

পাকিস্তান একাদশ:

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আহমেদ শেহজাদ, ফাখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, শাদাব খান, সোহেল খান, হাসান আলি ও রুম্মান রইস।

ঢাকা, 2017-09-12 21:37:15 (বিডিলাইভ২৪) // ম. উ এই লেখাটি 0 বার পড়া হয়েছে