সর্বশেষ
শনিবার ৯ই আষাঢ় ১৪২৫ | ২৩ জুন ২০১৮

তামিমদের ২০ রানের আক্ষেপ

বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭

100505986_1505239239.jpg
বিডিলাইভ ডেস্ক :
টি-টুয়েন্টি ম্যাচে পাকিস্তান বরাবরই ভালো দল। লক্ষ্যটাও দিলো বেশ বড়ই। তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলো তামিম ইকবালের বিশ্ব একাদশ। কিন্তু ম্যাচটা শেষ পর্যন্ত জেতা হয়নি বিশ্ব একাদশের। ২০ রানের আক্ষেপে পুড়তে হলো তামিমদের।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর মহড়ার সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৯৭ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান। জবাবে ৭ উইকেটে ১৭৭ রানের বেশি এগোতে পারেনি বিশ্ব একাদশ।

লাহোরে বিশ্ব একাদশের হয়ে হাশিম আমলার সঙ্গে উদ্বোধন করতে নেমেছিলেন তামিম। দুজনে ৪৩ রান যোগ করেছেন ৫.২ ওভারে। ১৮ রান করা তামিমের বিদায়েই ভাঙ্গে জুটি। টাইগারদের বাঁহাতি তারকা ৩ চারে ১৮ বলে এই রান তুলে ফিরেছেন রুম্মন রইসের বলে বোল্ড হয়ে।

বেশিক্ষণ টেকেননি আমলাও। ৪ চার ও এক ছয়ে ১৭ বলে ২৬ রানের অবদান প্রোটিয়া ডানহাতির। পরে টিম পেইন ২৫, অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ২৯, ডেভিড মিলার ৯, গ্র্যান্ট ইলিয়ট ১৪ রানে ফিরলে আর লক্ষ্যে ছোটার সাধনা পূরণ হয়নি। শেষদিকে ১ চার ও ৩ ছয়ে ড্যারেন স্যামির ১৬ বলে অপরাজিত ২৯ রান কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। পাকিস্তানের হয়ে সোহেল খান, রুম্মন রইস ও শাদাব খান ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে ব্যাটিংয়ে নেমে ফখর জামান (৮) দ্রুত ফিরলেও ক্রিজে শাসন করেছেন ওয়ানডাউনে নামা বাবর আজম। আরেক উদ্বোধনী আহমেদ শেহজাদকে সঙ্গী করে যোগ করেন ১২২ রান। এতে শেহজাদের অবদান মাত্র ৩৯, ৩ চারে ৩৪ বলে। অন্যপ্রান্তে ঝড় তোলা বাবর ১০ চার ও ২ ছয়ে ৫২ বলে ৮৬ রানে ফিরেছেন সেঞ্চুরি হারানোর আক্ষেপ নিয়ে। পরে শোয়েব মালিক ৪ চার ও ২ ছয়ে ২০ বলে ৩৮ রানের অবদান রাখলে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ পায় স্বাগতিকরা।

বিশ্ব একাদশের হয়ে থিসারা পেরেরা ২টি ও মরনে মরকেল, বেন কাটিং, ইমরান তাহির নিয়েছেন একটি করে উইকেট।

বুধবারই বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে দুদলের তিন টি-টুয়েন্টি সিরিজের পরের ম্যাচটি।

ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন