সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

বিরাটদের ব্যাটিংকে বিপজ্জনক বলছেন স্মিথেরা

2017-09-13 12:12:10

180721186_1505283130.jpg
বিডিলাইভ ডেস্ক :
ভারত সফরের শুরুতেই চুটিয়ে ম্যাচ প্র্যাকটিস সেরে নিলেন। কিন্তু পাঁচ দিন পরে যাদের বিরুদ্ধে আসল লড়াইয়ে নামতে চলেছেন স্টিভ স্মিথরা, একটা ভীতি ক্রমশ ছড়িয়ে পড়ছে তাদের শিবিরে।

মঙ্গলবার চিপকে প্রস্তুতি ম্যাচে চারটি বাউন্ডারি ও পাঁচটা ছয় মারা স্টয়নিস দলকে ১০৩ রানে জিতিয়েছেন। সবচেয়ে বড় ও বিধ্বংসী ইনিংস (৬০ বলে ৭৬) খেলা অলরাউন্ডার মার্কাস স্টয়নিস বলেন, ‘এই সিরিজে আমাদের প্রচুর রান করতে হবে।’

তিনি আরো বলেন, ‘ভারতের ব্যাটসম্যানেরা বিপজ্জনক। প্রত্যেকেই এক একজন গ্রেট ব্যাটসম্যান। ওদের বিরুদ্ধে তিনশো নয়, অন্তত সাড়ে তিনশো করে তুলতে হবে প্রতি ম্যাচে। তাহলে হয়তো কিছুটা সুরক্ষিত থাকব আমরা।’ তারই কিছুটা মহড়া সেরে রাখলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা।

বোর্ড প্রেসিডেন্ট একাদশ নামের যে দলটা চিপকে মঙ্গলবার নেমেছিল তাদের বিরুদ্ধে, তা অবশ্য ভারতের পাঁচ নম্বর দল বলা যায়। অজিরা প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৭ রান তোলে। বোর্ড দলের কোচ হেমাঙ্গ বাদানি অবশ্য এই উইকেটে এই রানটাকে অনেক বেশিই বলছেন। বিপক্ষকে ২৪৪ রানে অল আউট করে দেয় অস্ট্রেলিয়া।

ডেভিড ওয়ার্নার ৪৮ বলে ৬৪ রান তোলেন। স্টিভ স্মিথ ৬৮ বলে ৫৫, ট্রাভিস হেড ৬৩ বলে ৬৫ ও ম্যাথু ওয়েড ২৪ বলে ৪৫ রান করেন। জবাবে ওপেনার বাংলার উইকেট কিপার শ্রীবৎস গোস্বামী ৫৪ বলে ৪৩, ময়ঙ্ক অগ্রবাল ৪৭ বলে ৪৩ ও অক্ষয় কার্নেকর ২৮ বলে ৪০ তুললেও শেষ রক্ষা হয়নি।

প্রস্তুতি ম্যাচে ভালো রান তুলতে পেরে খুশি স্টয়নিস বলেন, ‘ব্যাটসম্যানরা আজ ভালো রান পাওয়ায় আমাদের ভালো হয়েছে। পারিপার্শ্বিক অবস্থা আর পিচের সঙ্গে মানিয়ে কী রকম লেংথে বোলিং করতে হবে, সেটা এই ম্যাচে কিছুটা বুঝে নেয়া গেল।’


ঢাকা, 2017-09-13 12:12:10 (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 0 বার পড়া হয়েছে