bdlive24

চাঁপাইনবাবগঞ্জে কিশোরী ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন

বুধবার সেপ্টেম্বর ১৩, ২০১৭, ০৩:১১ পিএম.


চাঁপাইনবাবগঞ্জে কিশোরী ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন

জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জে ১৪ বছরের এক কিশোরীকে অপহরণের পর ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অপরাধে ধর্ষকসহ ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়াও প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ বছর করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। জরিমানার অর্থ ওই কিশোরী প্রাপ্ত হবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

আজ বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এই দন্ড ঘোষণা করেন। দন্ডিতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের মিছু আলীর ছেলে জিয়ারুল ইসলাম (২৮), একই উপজেলার বাটা গ্রামের এসান আলীর ছেলে নজরুল ইসলাম(৪০) ও কাশিয়াবাড়ি খাসপাড়া গ্রামের মৃত সাজু আলীর ছেলে নজু ওরফে নজরুল (৪৯)।

মামলার বিবরণ ও অতিরিক্ত সরকারী কৌসুলী আঞ্জুমান আরা বেগম জানান, শিবগঞ্জের দাইপুকুরিয়া ইউনিয়নের কাশিয়াবাড়িতে খালার বাড়ীতে বেড়াতে যেয়ে ঘরে ঘুমন্ত অবস্থায় গত ২০১৩ সালের ২০ আগস্ট রাতে মাটির দেয়াল কেটে ওই কিশোরীকে মুখ বেঁধে অপহরণ করে নিয়ে গিয়ে জোর করে একাধিকবার ধর্ষণ করে অভিযুক্ত জিয়ারুল। পূর্ব পরিকল্পিত এই অপরাধ সংঘটনে অন্যরা তাকে সহযোগিতা করেন।

পরদিন ২১ আগস্ট রাতে ওই কিশোরীকে এলাকাবাসীর সহায়তায় একটি আম বাগান থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার কিশোরীর পিতা বাদী হয়ে ২৫ আগস্ট শিবগঞ্জ থানায় ৫ জনের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। (মামলা নং- ৫৬, শিবগঞ্জ থানা, তাং-২৫-০৮-১৩,জিআর নং ৩৫৭/২০১৩,নারী ও শিশু মামলা নং ৩০/২০১৩)।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার উপপরিদর্শক আবুল কালাম আজাদ ২০১৩ সালের ২১ আগস্ট ৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। ৭ জন সাক্ষীর সাক্ষ্য প্রদান ও দীর্ঘ শুনানীর পর আদালত বুধবার ওই ৩ জনকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৩) ধারায় দোষী সাব্যস্ত করে দণ্ডাদেশ প্রদান করেন। আসামি পক্ষে ছিলেন আ্যাড. নুরুল ইসলাম সেন্টু।


ঢাকা, সেপ্টেম্বর ১৩(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.