সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

'রোহিঙ্গাদের ভোটার তালিকা নিবন্ধন ঠেকানো বড় চ্যালেঞ্জ'

2017-09-13 19:17:51

1817559888_1505308671.jpg
টাঙ্গাইল প্রতিনিধি :
অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের ভোটার তালিকা নিবন্ধন ঠেকানোকেই এখন বড় চ্যালেঞ্জ মনে করছে নির্বাচন কমিশন। এছাড়া রোহিঙ্গারা যেন কোনভাবেই ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না হতে পারে সেজন্য নির্বাচন কমিশন সতর্ক অবস্থায় আছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নরুল হুদা।

বুধবার দুপুরে টাঙ্গাইলে সারাদেশের নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে স্থানীয় নির্বাচন নিয়ে বৈঠকে একথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

আগামী ২৪ সেপ্টেম্বর সারা দেশের জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত ও উপ-নির্বাচন উপলক্ষে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিভিন্ন রাজনৈতিক দল আনুষ্ঠানিকভাবে আমাদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনে অংশগ্রহণ করবে বলে জানিয়েছে। এমনকি বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে বলে জানিয়েছে।

নির্বাচনকালীন সময়ে সেনা মোতায়েন প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, পূর্বের নির্বাচনগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছিল। এবারের সংলাপে সকল রাজনৈতিক দলগুলো সেনা মোতায়েনের প্রস্তাব দিয়েছে রাজনৈতিক দলগুলো। বিষয়টি নিয়ে আমরা এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাইনি, এটি আমাদের বিবেচনার মধ্যে রয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক খান মো. নুরুল আমীন ও পুলিশ সুপার মাহবুব আলম।

ঢাকা, 2017-09-13 19:17:51 (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি 0 বার পড়া হয়েছে