bdlive24

'শাহজালাল বিমান বন্দরের নিরাপত্তা আন্তর্জাতিক মানদণ্ডে উত্তীর্ণ হয়েছে'

বুধবার সেপ্টেম্বর ১৩, ২০১৭, ০৭:২৪ পিএম.


'শাহজালাল বিমান বন্দরের নিরাপত্তা আন্তর্জাতিক মানদণ্ডে উত্তীর্ণ হয়েছে'

বিডিলাইভ রিপোর্ট: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নিরাপত্তা ব্যবস্থা এখন যে কোন আন্তর্জাতিক মানদণ্ডে উত্তীর্ণ হয়েছে।

আজ বুধবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের নিরাপত্তায় এই প্রথমবারের মত স্থাপনকৃত ইডিএসের ইনস্টলেশন ও ট্রায়াল কার্যক্রম পর্যবেক্ষণকালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এক্সপ্লোসিভ ডিটেকশন সিস্টেম (ইডিএস) ও এক্সপ্লোসিভ ট্রাক ডিটেক্টর ৩৭ টি ডুয়েল এক্সরে মেশিন স্থাপনের মধ্য দিয়ে এই নিরাপত্তা ব্যবস্থা উত্তীর্ণ হয়েছে।

মন্ত্রী বলেন, এর মধ্য দিয়ে যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নের দেশ সহ সর্বত্র নিরাপদে পণ্য ও যাত্রী পরিবহন নিশ্চিত হবে এবং এ বিমান বন্দর থেকে সরাসরি কার্গো পণ্য পরিবহনে যুক্তরাজ্য, জার্মানী ও অস্ট্রেলিয়ার আরোপকৃত অস্থায়ী নিষেধাজ্ঞা দ্রুত প্রত্যাহার করা হবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

পরে মন্ত্রী বিমান বন্দরের কার্গো ব্যবস্থাপনা, গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রম ও যাত্রী সেবার স্থান সমূহ পরিদর্শন করেন। এ সময় মন্ত্রী গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রমকে আরও দ্রুততার সাথে সম্পন্ন করে কার্গো জট দ্রুত কমাতে নির্দেশনা দেন এবং উন্নত যাত্রী সেবা নিশ্চিত করতে ৩০ দিনের সময়সীমা বেঁধে দেন।

মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের নতুন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাঈম হাসান, বিমান বোর্ডের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) এনামুল বারী, বাংলাদেশ বিমানের এমপি মোসাদ্দেক আহমেদ, সিভিল এভিয়েশনের মেম্বর (অপারেশন) এয়ার কমোডর মুস্তাফিজুর রহমান।


ঢাকা, সেপ্টেম্বর ১৩(বিডিলাইভ২৪)// আর এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.