bdlive24

খালেদার বিদেশের সম্পদের তালাশ চলছে: প্রধানমন্ত্রী

বুধবার সেপ্টেম্বর ১৩, ২০১৭, ০৭:৩০ পিএম.


খালেদার বিদেশের সম্পদের তালাশ চলছে: প্রধানমন্ত্রী

বিডিলাইভ রিপোর্ট: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশের সম্পদের খোঁজ বের করে তা বাংলাদেশে ফিরিয়ে আনার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, শুধু দুবাই নয়, অন্তত ১২টি দেশে জিয়া পরিবারের সম্পদ আছে, যার প্রাক্কলিত মূল্য এক হাজার ২০০ কোটি টাকা।

জাতীয় সংসদে বুধবারের অধিবেশনে জাতীয় পার্টির ফখরুল ইমাম এক প্রতিবেদন উদ্ধৃত করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের বিদেশে সম্পত্তির কথা তুলে ধরে সে বিষয়ে সরকারের পদক্ষেপ জানতে চান। জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবে আল আরাফা শপিং মলটির মালিক হলেন বেগম জিয়া। কাতারে বহুতল বাণিজ্যক ভবন টিপরা.. এটার মালিকও উনি।

প্রধানমন্ত্রী বলেন, এটা নিয়ে তদন্ত চলছে। 'তথ্যগুলো যখন বের হয়েছে, তখন নিশ্চয়ই আমাদের কাছে তা আছে। তাছাড়া বাংলাদেশ ব্যাংকের অধীনে মানি লন্ডারিংয়ের জন্য একটি তদন্তের ব্যবস্থা আছে। সেই সূত্রেও তদন্ত করা হচ্ছে'। এই তদন্তেরর মধ্য দিয়ে সত্যতা যাচাই করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ফখরুল ইমাম বলেন, কাতারে বহুতল বাণিজ্যিক ভবন ‘ইকরা’র মালিক খালেদা জিয়ার ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকো। খালেদা জিয়ার ভাগ্নে তুহিনের নামে কানাডায় তিনটি বাড়ি রয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সিঙ্গাপুরের মেরিনা বে হোটেল অ্যান্ড রিসোর্টের ১৩ হাজার শেয়ারের মালিক বলে দাবি করেন জাতীয় পার্টির নেতা।

তিনি বলেন, খন্দকার মোশারফের সিঙ্গাপুরে দুটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট রয়েছে। মালয়েশিয়ায় রয়েছে তিনটি অ্যাপার্টমেন্ট।

লন্ডনে বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদ ও আমিনুল হকের অ্যাপার্টমেন্ট রয়েছে বলে দাবি করেন ফখরুল ইমাম।

মির্জা আব্বাসের স্ত্রী ও সন্তানের নামে দুবাই ও সিঙ্গাপুরে অ্যাপার্টমেন্ট থাকার দাবিও করেন তিনি।

এসব তথ্য তুলে ধরার জন্য সংসদে প্রধান বিরোধী দলের নেতা ফখরুলকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জনগণের সম্পদ যারা লুট করেছে নিশ্চয়ই তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত করে যখনই আমরা এই বিষয়ে সঠিক তথ্য পাবো.. নিশ্চয়ই তা ফেরত আনার ব্যবস্থা নেব। ইতোমধ্যে কিছু পদক্ষেপ আমরা নিয়েছি। তদন্তের স্বার্থে এই মুহূর্তে অামি সব কিছু বলতে পারলাম না।


ঢাকা, সেপ্টেম্বর ১৩(বিডিলাইভ২৪)// এ এম
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.