bdlive24

এবার দেশেই তৈরি হবে এলজিপি-এলডিপি

বুধবার সেপ্টেম্বর ১৩, ২০১৭, ০৯:০৮ পিএম.


এবার দেশেই তৈরি হবে এলজিপি-এলডিপি

বিডিলাইভ রিপোর্ট: টেলিভিশন প্রযুক্তি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে যাচ্ছে ওয়ালটন। কোম্পানিটি এবার দেশেই তৈরি করবে এলজিপি (লাইট গাইড প্লেট) এবং এলডিপি (লাইট ডিফিউজার প্লেট)।
 
এলজিপি-এলডিপি এসব মূলত এলইডি ডিসপ্লের অন্যতম প্রধান উপাদান। ব্যবহৃত হবে এলইডি টেলিভিশন, ডিজিটাল সাইনেজ ও বিজ্ঞাপন বোর্ড এবং এলইডি প্যানেল লাইটসহ গুরুত্বপূর্ণ ভবন নির্মাণ ও অলংকরণে। ফলে টিভিসহ সংশ্লিষ্ট পণ্যের মান বাড়বে, দাম কমবে।
 
দেশিয় চাহিদা মিটিয়ে এ দুটি প্রযুক্তি পণ্য রপ্তানিরও প্রস্তুতি নিচ্ছে ওয়ালটন। ইতিমধ্যে বিভিন্ন দেশে এসব পণ্যের স্যাম্পল বা নমুনা পাঠানো হয়েছে। আশা করা হচ্ছে উৎপাদন শুরু হলেই মিলবে রপ্তানি আদেশ।
 
জানা গেছে, সে লক্ষ্যে গত বছর জার্মানি থেকে আনা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তির অপটিক্যাল গ্রেড এক্সট্রুশন লাইন। যা স্থাপন করা হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে। বসানো হয়েছে অত্যাধুনিক সিএনসি পোলিশিং এবং দ্রুতগতির প্রিন্টিং মেশিন। স্থাপন করা হয়েছে টেস্টিং মেশিনসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতিও। রাখা হয়েছে উন্নত কাঁচামালের পর্যাপ্ত মজুদ। জার্মানি থেকে এসেছেন অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ান। সব রকমের প্রস্তুতি সম্পন্ন। আগামি মাস থেকে দেশেই বিশ্বমানের এলজিপি-এলডিপি উৎপাদনে যাচ্ছে ওয়ালটন।


ঢাকা, সেপ্টেম্বর ১৩(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.