সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

চাঁপাইয়ে এক আইনজীবীর সমিতি সদস্যপদ স্থগিত

বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭

1279357087_1505317700.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
অসদাচরণ ও অনৈতিক কাজের অভিযোগের প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য মোস্তাফিজুর রহমান বুলেটের সদস্যপদ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে। বুধবার বিকেলে অনুষ্ঠিত সাধারণ সভায় এই সিদ্ধান্ত নিয়েছে জেলা আইনজীবী সমিতি।

এছাড়াও সভায় মোস্তাফিজুর রহমানের আইন পেশার লাইসেন্স বাতিলের জন্য বাংলাদেশ বার কাউন্সিলের কাছে সুপারিশ করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

আইনজীবী সমিতির সভাপতি মোসাদ্দেক হোসেন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম জানান, একজন দরিদ্র মানুষের স্বাক্ষর করা ব্যাংকের ফাঁকা চেক সংগ্রহ করে সেখানে গ্রহীতা হিসেবে নিজের নাম ও ১৮ লাখ টাকার পরিমাণ উল্লেখ করেন মোস্তাফিজ।

এরপর ব্যাংক থেকে চেকটি ডিজঅনার করিয়ে চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে (‘গ’ অঞ্চল আমলী-নাচোল) চেক দাতার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এমন অবস্থায় চেক দাতা জেলা আইনজীবী সমিতির কাছে প্রায় পাঁচ মাস আগে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে সমিতি বিষয়টি তদন্ত করে। তদন্তে মোস্তাফিজের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। সভায় আরো সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, মোস্তাফিজুরের সমিতির ওকালতনামা সরবরাহ করা হবে না ও তিনি আইনপেশা পরিচালনা করতে পারবেন না।

ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন