সর্বশেষ
শুক্রবার ৮ই আষাঢ় ১৪২৫ | ২২ জুন ২০১৮

‘আইফোন এইট’ যে কারণে কিনবেন

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০১৭

2063128965_1505356794.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আইফোন এইট নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে অনেকদিন ধরে কৌতুহল ছিল। টেক জায়ান্ট অ্যাপল গতকাল যুক্তরাষ্ট্রের অ্যাপল পার্কে এক ইভেন্টে নতুন তিনটি আইফোন অবমুক্ত করে। ফোনটি প্রদর্শন ও অবমুক্তির ঘোষণা দেয়ার পর ফোনটি নিয়ে সব কৌতুহলের অবসান ঘটে।

এগুলো হলো- আইফোন এক্স, আইফোন এইট এবং এইট প্লাস।

আইফোন এইট এবং আইফোন এইট প্লাসে থাকছে ওয়ারলেস চার্জিংয়ের ব্যবস্থা। এবার থেকে ফোনে চার্জ কমে গেলে প্লাগ পিনে তা লাগিয়ে চার্জ হওয়ার অপেক্ষায় থাকার দরকার নেই। একটি চার্জিং প্যাড থেকেই চার্জ দেওয়া যাবে। ফোনের ইলেক্ট্রোম্যাগনেটিক ফিল্ড চার্জ রিসিভ করতে পারবে।

দু’টি ফোনেই থাকছে ‘গ্লাস-বডি’। থাকছে এ১১ বায়োনিক চিপও। এখনও পর্যন্ত যা পৃথিবীর কোনও স্মার্টফোনেই এই শক্তিশালী চিপ নেই। দু’টি মডেলেরই ক্যামেরার উৎকর্ষতা আগের তুলনায় আরও উন্নত করা হয়েছে।

অডিও-র ক্ষমতাও বাড়ানো হয়েছে। ফোনের যত কাছে যাবেন এর অডিও সিস্টেমের ‘ভলিউম’ তত বাড়বে। রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপও। ৬৪ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশন থাকছে আইফোন এইট এবং আইফোন এইট প্লাসে।

ধুলা ও পানি কোন কিছুতেই নষ্ট হবে না এই ফোন। আইফোন এইট এর দাম শুরু হচ্ছে ৬৯৯ মার্কিন ডলার থেকে। এইট প্লাসের মূল্য শুরু হচ্ছে ৭৯৯ মার্কিন ডলার থেকে।

ফোনের প্রারম্ভিক বুকিং শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে। হাতে পাওয়া যাবে ২২ সেপ্টেম্বর।

ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন