bdlive24

সীতাকুণ্ডের শিবপুরের বাসিন্দাদের সীমাহীন কষ্টে দিনযাপন

বৃহস্পতিবার সেপ্টেম্বর ১৪, ২০১৭, ০১:৫১ পিএম.


সীতাকুণ্ডের শিবপুরের বাসিন্দাদের সীমাহীন কষ্টে দিনযাপন

সীতাকুণ্ড প্রতিনিধি: সীতাকুণ্ডের পৌরসভাধীন ৯ নং ওয়ার্ডের শিবপুর পশ্চিমপাড়া এলাকার বাসিন্দারা অল্প বৃষ্টিতে পানিবন্দি হয়ে চরম ভোগান্তিতে পড়েন। ওই এলাকায় চলাচলের জন্য কিছু জায়গা দিয়ে পাশে ২ থেকে ৪ ফুট রাস্তা থাকলেও সেটি নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতে হাটু থেকে কোমর সমান পানি হয়।

ওই রাস্তা দিয়ে কোনাপাড়া ও পশ্চিমপাড়ার হামিদউল্ল্যাহ হাট উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র /ছাত্রী দৈনিক যাতায়াত করে থাকেন। তাই অত্র এলাকার বাসিন্দারা স্থানীয় জন-প্রতিনিধির দৃষ্টি আকর্ষণ করে রাস্তাটি সংস্কারে জরুরি পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান।

অন্যদিকে, শিবপুর কোনাপাড়া এলাকায়ও একই অবস্থার সম্মুখীন হতে হয়। কোনাপাড়া এলাকায় ২/৩'শ গজ রাস্তার জন্য সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় অত্র এলাকার বাসিন্দাদের।

কোনাপাড়া এলাকার একাধিক বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায়, রাস্তাটি অনেক আগ থেকে ভাঙ্গন শুরু হয়। রাস্তাটিতে আগে ইট ছিল। কিন্তু ইটগুলো তুলে নিয়ে যাওয়ায় প্রতিবার বর্ষাতে রাস্তার মাটি সরতে সরতে অনেকটা নিচু হয়ে গেছে। তাই অল্প বৃষ্টিতেও এখন দুর্ভোগের শিকার হতে হয়।

পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা রফিক বলেন, বৃষ্টির দিনে অত্যন্ত কষ্টের মধ্যে থাকতে হয় আমাদের। সামান্য বৃষ্টি হলে আমরা পানিবন্দী হয়ে যায়। তাই জনপ্রতিনিধিরা যদি পশ্চিম পাড়ার রাস্তাটি সংস্কার করে আরো উচু করা যায় তাহলে আমাদের অনেক সুবিধা হয়। তাই আমাদের গ্রামের কাউন্সিলর এর দৃষ্টি আকর্ষণ করছি এবং দাবী জানাচ্ছি রাস্তাটি সংস্কার করার।

কলেজ পড়ুয়া মো: হেলাল উদ্দীন বলেন, আমাদের কলেজে যাওয়া থেকে শুরু করে বাজার করা ইত্যাদি কাজের জন্য রাস্তাটি একমাত্র ভরসা। রাস্তাটি সংস্কার হলে আমাদের পশ্চিম পাড়া এলাকার বাসিন্দাদের জন্য অনেক উপকার হয়।

এ বিষয়ে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম বলেন, জলাবদ্ধতার মূল কারণ নগর এলাকায় অকেজো রাবার ড্রেন। তাই আগে রাবার ড্রেনটি যদি সংস্কার করে ঠিক করা যায় তাহলে জলাবদ্ধতা অনেকটা লাঘব হবে। তাছাড়া আমার এলাকার কোনাপাড়া যে রাস্তাটি সংস্কারের বাকী আছে সেগুলো আমরা পর্যায়ক্রমে সমাধান করে যাব।


ঢাকা, সেপ্টেম্বর ১৪(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.