bdlive24

বিপিএলের নিলামে ২০৮ বিদেশি ক্রিকেটার

শুক্রবার সেপ্টেম্বর ১৫, ২০১৭, ১২:৫৪ এএম.


বিপিএলের নিলামে ২০৮ বিদেশি ক্রিকেটার

বিডিলাইভ ডেস্ক: শনিবার ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলের পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট বা খেলোয়াড় নিলাম। আর এই প্লেয়ার ড্রাফটের জন্য ২০৮ জন বিদেশি খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

বিদেশি খেলোয়াড়ের দিক থেকে নিলামে সবচেয়ে বেশি সংখ্যক ডাক পড়েছে এবারই। গত আসরে নিলামে ডাক পেয়েছিলেন ১৬৮ জন বিদেশি ক্রিকেটার।

যদিও ইতোমধ্যে অনেক বিদেশি ক্রিকেটারই নিজ নিজ দল নির্ধারণ করে ফেলেছেন, সম্পন্ন করেছেন ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তি। ঢালাওভাবে সাজানোর পর এবারের বিপিএল নিয়ে একটু আগে থেকেই তোড়জোড় শুরু করেছে টুর্নামেন্টের আয়োজক বিসিবি।

নিলামে ডাক পাওয়া বিদেশি ক্রিকেটারদের ৬২ জনই ইংল্যান্ডের। সংখ্যার হিসেবে ক্রমানুসারে এরপর যে দেশগুলো আছে সেগুলো হল- পাকিস্তান (৪৬ জন), ওয়েস্ট ইন্ডিজ (২৭ জন), শ্রীলঙ্কা (২৬ জন), জিম্বাবুয়ে (৮ জন), দক্ষিণ আফ্রিকা (৬ জন), আয়ারল্যান্ড (৬ জন), আফগানিস্তান (৬ জন), আরব আমিরাত (৬ জন), অস্ট্রেলিয়া (৪ জন), কানাডা (৩ জন), নিউজিল্যান্ড (৩ জন), যুক্তরাষ্ট্র (২ জন), নেপাল (১ জন), নেদারল্যান্ড (১ জন) ও স্কটল্যান্ড (১ জন)।

নিলামের জন্য নিবন্ধিত খেলোয়াড়দের বিভক্ত করা হয়েছে ছয়টি ভিন্ন ক্যাটাগরিতে। ‘এ’ থেকে ‘এফ’ পর্যন্ত বিভক্ত এই ক্যাটাগরিগুলোর জন্য নির্ধারিত হয়েছে নির্দিষ্ট বেজপ্রাইসও। ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে আছেন ৭ জন ক্রিকেটার, ‘বি’ ক্যাটাগরিতে আছেন ৮ জন ক্রিকেটার, ‘সি’ ক্যাটাগরিতে আছেন ২০ জন ক্রিকেটার, ‘ডি’ ক্যাটাগরিতে আছেন ১০০ জন ক্রিকেটার, ‘ই’ ক্যাটাগরিতে আছেন ৫০ জন ক্রিকেটার এবং ‘এফ’ ক্যাটাগরিতে আছেন ২৩ জন ক্রিকেটার। তাদের সর্বোচ্চ মূল্য ৭০ হাজার মার্কিন ডলার এবং সর্বনিম্ন মূল্য ১০ হাজার মারকিং ডলার।

আগামী ২রা নভেম্বর থেকে নতুন ভেন্যু সিলেটে শুরু হবে জমজমাট বিপিএলের এবারের আসর। শনিবার প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে রাজধানীর অভিজাত র‍্যাডিসন ব্লু হোটেলের গ্র্যান্ড বলরুমে। পুরো ড্রাফট অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে বেসরকারি দুই স্যাটেলাইট টিভি চ্যানেল মাছরাঙা টেলিভিশন ও গাজী টেলিভিশন। সূত্র: বিডিক্রিকটাইম।


ঢাকা, সেপ্টেম্বর ১৫(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.