সর্বশেষ
রবিবার ৭ই শ্রাবণ ১৪২৫ | ২২ জুলাই ২০১৮

রোহিঙ্গাদের সাহায্যার্থে মালদ্বীপে অর্থ সংগ্রহ

শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০১৭

1575190415_1505563052.jpg
বিডিলাইভ ডেস্ক :
মায়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের বাঁচাতে আর্থিক সহায়তার জন্য অর্থ সংগ্রহের উদ্যোগ নিয়েছে মালদ্বীপে প্রবাসীদের সংগঠন বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার এসোসিয়েশন, মালদ্বীপ।

গতকাল শুক্রবার রাত ৮.৩০ ঘটিকায় রাজধানী মালের জামাতুল অ্যারাবিয়া মাদ্রাসার অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের সভাপতি জনাব মীর সাইফুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব। এ সময় তিনি মায়ানমারের রোহিঙ্গাদের উপর এ গণহত্যার তীব্র সমালোচনা করেন।

তিনি আরো বলেন, মালদ্বীপে প্রবাসীদের আনুমানিক সংখ্যা প্রায় ৮০ হাজার থেকে ১ লাখের মতো তারা সবাই যদি ১ মার্কিন ডলার করেও সাহায্য করে তাহলে এ সাহায্যের অর্থ প্রায় ১ লাখ মার্কিন ডলারে গিয়ে দাঁড়াবে।



এদিকে সভাপতি জনাব মীর সাইফুল ইসলাম বলেন, এ অনুষ্ঠানের মধ্য দিয়ে রোহিঙ্গাদের সাহায্যার্থে অর্থ সংগ্রহ চলমান থাকবে এবং প্রবাসীরা যাতে সহজে সাহায্য পাঠাতে পারে সে ব্যাপারে স্থানীয় মোবাইল কোম্পানীর সাথে যোগাযোগ করে মোবাইলে অর্থ পাঠানোর সার্ভিস চালু করা হবে।

ইতোমধ্যে অনুষ্ঠানে অনুদান অর্থের পরিমান দাঁড়ায় ১৩,৭৫০ মালদ্বীভিয়ান রুফিয়া এবং ২২ মার্কিন ডলার। সর্বশেষে জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

এ সময় আরো উপস্থিতি ছিলেন দূতাবাসের শ্রম কল্যাণ উইং এর প্রথম সচিব জনাব টি.কে.এম মোশফেকুর রহমান এবং দূতাবাসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন পেশা শ্রেণীর প্রাবাসী বাংলাদেশীরা।

আল মামুন, মালদ্বীপ থেকে

ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি ৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন