bdlive24

তামিমদের কাছে মাশরাফি ‘পীরবাবা’

সোমবার সেপ্টেম্বর ১৮, ২০১৭, ১০:২১ পিএম.


তামিমদের কাছে মাশরাফি ‘পীরবাবা’

বিডিলাইভ ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার হিসেবে দলের অন্যদের কাছে অভিভাবক মাশরাফি বিন মর্তুজা। কোনো সিরিজ-টুর্নামেন্ট শুরুর আগে দলের অনেকেই তাই সলাপরামর্শ করেন মাশরাফির সাথে।

তবে মজার ব্যাপার হচ্ছে, এই সলাপরামর্শের সময়ে মাশরাফি যেসব কথা বলেন, সেগুলো নাকি সিরিজ চলাকালে হুবুহু মিলে যায়। আর এই ব্যাপারটিই মাশরাফিকে তামিমদের কাছে করে তুলেছে ‘পীরবাবা’-র মতো!

সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক কালের কণ্ঠর সাথে আলাপকালে তামিম ইকবালের কাছে সাংবাদিক জানতে চান, ‘পীরবাবা’র সঙ্গে কথা হয়েছে?

তামিম ইকবাল: কে? মাশরাফি ভাই? হা-হা-হা! নাহ্, উনি এখন উল্টাপাল্টা কথা বলেন। অস্ট্রেলিয়া সিরিজে বললেন, তুই ফিফটি পাবি, কিন্তু সেঞ্চুরি হবে না। তা-ই হলো। আবার সাকিব ৫ উইকেট পাবে বলেছিলেন। তাই এবার আর উনার সঙ্গে কথা বলব না (হাসি)!

আসলেই কি মাশরাফি বিন মর্তুজার ভবিষ্যদ্বাণী লেগে যায়? তামিমের মতে, এটি তার অভিজ্ঞতার ফসল।

তামিম: ঠিক তা না। তবে অনেক অভিজ্ঞ মানুষ। আমার ধারণা আমাদের বডি ল্যাঙ্গুয়েজ, ফোকাস আর ফর্ম দেখে বলে দেন, লেগেও যায়। আমার বেলাতে বেশি হয়। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করব, এটাও বলেছিলেন। আসলে কেউ ভালো কোনো সম্ভাবনার কথা বললে ভালো লাগে। তার মানে এই না যে ব্যাটিংয়ে গিয়ে মনে মনে মাশরাফি ভাইয়ের কথা ভাবি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি হতো। কিন্তু এমন দুটি বল পেলাম যে...।

অস্ট্রেলিয়া সিরিজের পরই বিশ্ব একাদশের হয়ে টি-টুয়েন্টি সিরিজ খেলতে উড়ে গিয়েছিলেন পাকিস্তানে। ঘুরপথে দীর্ঘ বিমানযাত্রা শেষে গতকাল সকালে ঢাকায় নামেন তামিম, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আবার রাত ২টায় ধরেছেন জোহানেসবার্গগামী ফ্লাইট।


ঢাকা, সেপ্টেম্বর ১৮(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.