সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪২৪ | ২২ ফেব্রুয়ারি ২০১৮

আত্মসমর্পণ করে জামিন নিলেন ইমরান

2017-09-21 12:41:35

299314847_1505976095.jpg
বিডিলাইভ রিপোর্ট :
প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কূটক্তিমূলক স্লোগান দেওয়ার অভিযোগের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাস।

আজ বৃহস্পতিবার ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন। ওই দিন এ বিষয়ে শুনানি হবে।

এর আগে বুধবার একই আদালত এই দুজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গত ৩১ মে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী গোলাম রাব্বানী আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, গত ২৮ মে সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর স্লোগান দেওয়া হয়। যা প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের জন্য মানহানিকর। ওই সমাবেশে ইমরান এইচ সরকার এবং সনাতন উল্লাস নেতৃত্ব দেন।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণের আন্দোলনের সূচনায় অনলাইন অ্যাক্টিভিস্ট হিসেবে এর আহ্বায়কের দায়িত্ব নেন ইমরান। শুরুতে ছাত্রলীগ এই মঞ্চের সঙ্গে থাকলেও পরে সরে যায়।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের মশাল মিছিল থেকে শেখ হাসিনাকে নিয়ে ওই স্লোগান দেওয়া হয়েছিল। স্লোগানের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। গত ২৯ মে রাতে ছাত্রলীগের মিছিল থেকে শাহবাগে ইমরান সরকারকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

ঢাকা, 2017-09-21 12:41:35 (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি 6 বার পড়া হয়েছে