bdlive24

ইংলিশ ফুটবলে বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

শুক্রবার সেপ্টেম্বর ২২, ২০১৭, ০৫:৪২ এএম.


ইংলিশ ফুটবলে বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

বিডিলাইভ ডেস্ক: হামজা দেওয়ান চৌধুরীর মা ক্যারিবিয়ান, কিন্তু বাবা বাংলাদেশি। ইংল্যান্ডের লেস্টারশায়ারে তার জন্ম, সেখানেই বেড়ে ওঠা।

লেস্টার সিটির জার্সিতে গত ২০ সেপ্টেম্বর লিভারপুলের বিপক্ষে লিগ কাপের ম্যাচে অভিষেক হলো হামজার। উইলফ্রেড এনদিদির বদলি হয়ে যখন মাঠে নামছিলেন ১৯ বছর বয়সী এই মিডফিল্ডার, তখন তার পরিচয় দিতে গিয়েই ধারাভাষ্যকার বলছিলেন, হামজা বাংলাদেশি বংশোদ্ভূত!

তার সৌজন্যেই যে প্রথমবার ইউরোপের শীর্ষ স্তরের ফুটবলে কোনো ম্যাচের ধারাভাষ্যে শোনা গেল ‘বাংলাদেশ’ নামটা। হামজা অবশ্য ‘নিজের শহরের’ ক্লাব লেস্টারের জার্সিতে প্রথমবার মাঠে নামতে পেরেই খুশি। ম্যাচের পর ইনস্টাগ্রাম, টুইটারে লিখেছেনও, ‘নিজের শহরের ক্লাবের হয়ে অভিষেক। কী দুর্দান্ত অনুভূতি!’

লিগ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে ৮৪ মিনিটে হামজা মাঠে যখন নামছেন, ততক্ষণেই অবশ্য লেস্টারের জয় প্রায় নিশ্চিত। ৬৫ মিনিটে শিনজি ওকাজাকি ও ৭৮ মিনিটে ইসলাম স্লিমানির দুর্দান্ত গোলে লেস্টার তখনই এগিয়ে ছিল ২-০-তে।

ম্যাচে অবশ্য দুর্দান্ত কৌশল নিয়েই জিতেছে লেস্টার। প্রথমার্ধে কুতিনহো-রবার্টসনদের দাপুটে ফুটবলের সামনে কিছুটা কোণঠাসাই ছিল ক্রেইগ শেক্সপিয়ারের দল। কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায়। লিভারপুলের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে গোল দুটি করে বসে! ওকাজাকির গোলটি কর্নার থেকে বল পেয়ে, আর স্লিমানির গোলটি তো চোখধাঁধানো। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে।



ঢাকা, সেপ্টেম্বর ২২(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.