bdlive24

‘সন্ত্রাসবাদে অর্থায়ন বন্ধ করতে হবে’

শুক্রবার সেপ্টেম্বর ২২, ২০১৭, ০৯:৫১ এএম.


‘সন্ত্রাসবাদে অর্থায়ন বন্ধ করতে হবে’

বিডিলাইভ ডেস্ক: সন্ত্রাসবাদ মোকাবেলায় জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে তিন দফা প্রস্তাবনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় তিনি বলেন, সন্ত্রাসবাদ এবং সহিংস জঙ্গিবাদ শান্তি, স্থিতিশীলতা এবং উন্নয়নের জন্য সবচেয়ে বড় হুমকি। সন্ত্রাসীর কোনো ধর্ম, বর্ণ বা গোত্র নেই। আমি নিজে বেশ কয়েকবার সন্ত্রাসী হামলার শিকার হয়েছি।

ধর্মের নামে যেকোনো সহিংস জঙ্গিবাদের নিন্দা জানিয়ে তিনি বলেন, সহিংস জঙ্গিবাদ বিস্তার রোধে তৃণমূল পর্যায়ে আমরা পরিবার, নারী, যুবসমাজ, গণমাধ্যম এবং ধর্মীয় নেতাদের সম্পৃক্ত করেছি।

বৈশ্বিক এ সমস্যা মোকাবেলায় বক্তব্যে তিনি তিন দফা প্রস্তাবনা দেন। সেগুলো হচ্ছে:

১) সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহ বন্ধ করতে হবে; ২)  সন্ত্রাসবাদে অর্থায়ন বন্ধ করতে হবে; এবং ৩) শান্তিপূর্ণ উপায়ে আন্তর্জাতিক বিবাদ মীমাংসা করতে হবে।

এবারের অধিবেশনে বাংলাদেশের পক্ষ থেকে জাতিসংঘ শান্তি বিনির্মাণ তহবিলে ১ লাখ মার্কিন ডলার প্রতীকি অনুদানেরও ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

ভাষণ শেষে জাতিসংঘ মহাসচিব আন্টোনিও গুটারেসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

উল্লেখ্য, ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে তার। ২ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।


ঢাকা, সেপ্টেম্বর ২২(বিডিলাইভ২৪)// ম. উ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.