bdlive24

পূজায় অষ্টমীর সাজ পোশাক

শুক্রবার সেপ্টেম্বর ২২, ২০১৭, ১১:৩৫ এএম.


পূজায় অষ্টমীর সাজ পোশাক

বিডিলাইভ ডেস্ক: অষ্টমীর সকালটা শুরু হয় অঞ্জলি অর্পণের মধ্য দিয়ে। পাড়ার মণ্ডপে কিংবা মন্দিরে গিয়ে এদিন দেবীকে পুষ্পার্ঘ্য দেওয়া হয়। অষ্টমীতে গাঢ় রংয়ের শাড়ি ও পোশাক বেছে নেওয়া উচিত। লাল, মেরুন, তসর, সিল্ক, কাতান অথবা সাদার-লাল পাড় শাড়ি পরতে পারা যেতে পারে এদিনে। আঁচলে ভারি কাজ আছে এ রকম লাল পাড়ের শাড়ি এক প্যাঁচ করে পরলে ভালো দেখাবে।

অষ্টমীর দিন সকালে লাল শাড়ি পড়ার প্রচলন আছে। মেইকআপের শুরুতে ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করে টোনার বুলিয়ে সানস্ক্রিন লোশন লাগিয়ে নিতে হবে। দিনের সাজে মেইকআপ যতটা সম্ভব হালকা হওয়া উচিত।

পোশাকের রংয়ের সঙ্গে মিলিয়ে বা কন্ট্রাস্ট করে চোখে আইশ্যাডো লাগান। পেনসিল আই লাইনার দিয়ে কিছুটা মোটা করে লাইন টেনে আইশ্যাডো ব্রাশ করে দিন। মাশকারা দিন ঘন করে। ঠোঁটে লাল রংয়ের লিপস্টিক লাগাতে পারেন। সঙ্গে হালকা পিংক ব্লাশন। কপালে বড় লাল টিপ লাগিয়ে নিতে পারেন। আর বিবাহিতদের সিঁথিতে সিঁদুর তো আছেই। পায়ের আলতা দিতে পারেন পছন্দ অনুযায়ী।

গোল্ড প্লেটের গয়না বেছে নিতে পারেন এদিনে। বাইরে বের হওয়ার আগে ভালো মানের পারফিউম ব্যবহার করে নিন। চুল সামনের দিকে সেট করে পিছনে কার্ল করে ছেড়ে বা বেঁধে নিতে পারেন। কানের পিছনে চুলে গুজে দিন বেলি ফুলের মালা বা সাদা ও লাল জারবেরা।

অষ্টমীর রাতের সাজটা চাই জমকালো। ত্বকের রংয়ের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন লাগিয়ে তার উপর ফেইস পাউডার লাগিয়ে নিন। চোখের ওপর মন মতো আইশ্যাডো লাগিয়ে নিন। চোখের ভিতরের কোণে হাইলাইটার ব্যবহার করে নিন। চোখে গাঢ় করে কাজল পরুন। মাশকারা দিন কয়েক পরতে। এতে চোখ আরও আকর্ষণীয় দেখাবে।

গালে গাঢ় রংয়ের ব্লাশন বুলিয়ে নিন। চোখের মেইকআপ কিছুটা হালকা হলে ঠোঁটে গাঢ় লিপস্টিক লাগাতে পারেন। কপালে বড় লাল বা শাড়ির রংয়ের সঙ্গে মিলিয়ে টিপ পরতে পারেন। কিছুটা ভারি গয়না পরে সবশেষে সুগন্ধী ব্যবহার করুন।

শাড়ির সঙ্গে মানিয়ে চুল বেঁধে বা ছেড়ে রাখতে পারেন। সাজে পূর্ণতা আনতে চুলে গুজে নিতে পারেন পছন্দ মতো ফুল।


ঢাকা, সেপ্টেম্বর ২২(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.