bdlive24

বলিউডে যারা গল্পের নয়, সত্যিকারের রাজকন্যা

শনিবার সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:৫১ পিএম.


বলিউডে যারা গল্পের নয়, সত্যিকারের রাজকন্যা

বিডিলাইভ ডেস্ক: বলিউডের রাজত্ব করে বেড়ানোর জন্য অনেক সময় অনেক নায়িকাই বলিউডসম্রাজ্ঞী বা রানির উপাধি পেয়েছেন। তবে বলিউডে কাজ করছেন, এমন কয়েকজন তারকা কিন্তু সত্যিকার অর্থেই রাজকন্যা। মানে তাদের শরীরে বইয়ে চলছে রাজপরিবারের রক্ত। তারা কেউ বাবার সূত্রে, কেউবা মায়ের সূত্রে রাজপরিবারের সদস্য।

অদিতি রাও হায়দারি :
বলিউডের এই তারকার মা-বাবা দুজনই রাজপরিবারের সদস্য। অদিতির নানা তেলেঙ্গানার ওয়ানাপার্থির রাজা জেপি রাও। আর এই নায়িকার দাদা আসামের প্রথম গভর্নর স্যার মোহাম্মদ সালেহ আকবর হায়দারি। ‘খুবসুরত’ সিনেমাতে রাজকন্যার চরিত্রে অভিনয় করেছেন তিনি।



সোহা আলী খান ও সারা আলী খান :
পতৌদির নবাব পরিবারের মেয়ে বলিউডের নায়িকা সোহা আলী খান। তাঁর ভাতিজি ও নায়ক সাইফ আলী খানের মেয়েও বলিউড যাত্রা শুরু করতে যাচ্ছেন শিগগিরই। পতৌদির নবম নবাব মনসুর আলী খান পতৌদির ছোট মেয়ে সোহা আর একমাত্র ছেলের ঘরের নাতনি সারা। সেই সূত্রে সাইফ আলী খানের স্ত্রী কারিনা কাপুর খানও এখন রাজপরিবারের সদস্য।

কিরণ রাও :
জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক কিরণ রাও রাজপরিবারের বংশধর। কিরণ তেলেঙ্গানার ওয়ানাপার্থির রাজা জেপি রাওয়ের নাতনি। সে অর্থে অভিনেতা আমির খানকে বলা যেতে পারে রাজপরিবারের জামাই।



রাইমা সেন ও রিয়া সেন :
রাইমা ও রিয়াকে সবাই সুচিত্রা সেনের নাতনি হিসেবেই বেশি চেনেন। বাংলা চলচ্চিত্রের সম্রাজ্ঞী বিবেচনা করা হয় সুচিত্রাকে। কিন্তু রাইমা আর রিয়ার বাবার শরীরে কিন্তু রাজপরিবারের রক্ত। এই দুই বাঙালি নায়িকার দাদি ইলা দেবী কোচবিহারের রাজকন্যা ছিলেন। এছাড়া ইলা দেবী জয়পুরের মহারানি গায়ত্রী দেবীর বড় বোন।



সোনাল চৌহান :
‘জান্নাত’ ছবির নায়িকা সোনাল চৌহানও রাজপুত পরিবারের সদস্য। তার পূর্ব পুরুষেরা এসেছেন ভারতের উত্তর প্রদেশের মেইনপুরি থেকে।


ঢাকা, সেপ্টেম্বর ২৩(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.