সর্বশেষ
সোমবার ৮ই শ্রাবণ ১৪২৫ | ২৩ জুলাই ২০১৮

‘প্রধানমন্ত্রীর বক্তব্য বর্তমান সময়ে দৃষ্টান্তমূলক’

শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

2112607957_1506167843.jpg
শিহাব উদ্দিন :
জাতিসংঘে অধিবেশনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সাহসী বক্তব্য রেখেছেন তা বর্তমান সময়ে দৃষ্টান্তমূলক বলে দাবি করেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এম.এ.গনি।

তিনি বলেন, মায়ানমারে থেকে রোহিঙ্গা শরণার্থীর বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য বিশ্বের সকল রাষ্ট্রপ্রধানসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর দৃষ্টি আকর্ষণ করেছে। এছাড়া জাতিসংঘ মহাসচিব রোহিঙ্গা শরণার্থীদের মানবিক আশ্রয় দেওয়ার জন্য শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন।

তিনি আরো বলেন, পৃথিবীর ধনী দেশগুলোর তুলনায় অপেক্ষাকৃত দরিদ্র দেশের নেতা হতে পারেন তিনি, কিন্তু তিনি এখন বিশ্বের কোটি মানুষের হৃদয়ের মনিকোঠায়।

‌‘রোহিঙ্গা শরণার্থীদের সমস্যা সমাধানে ৬ দফা প্রস্তাব রোহিঙ্গা সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে নিঃসন্দেহে। জাতিসংঘে এবারের অধিবেশনে পুরো বিশ্বের নজর ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে। কারণ লক্ষ লক্ষ রোহিঙ্গাদের খাদ্যের ব্যবস্থা করে বাংলাদেশ সরকার মানবিকতার অনন্য নজির স্থাপন করেছে।’

‌তিনি বলেন, মানবতার নেত্রী শেখ হাসিনা আজ গ্লোবাল বিশ্বের কাছে এক বিস্ময়। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দফা সমূহ কার্যকর করে জাতিসংঘ রোহিঙ্গা শরণার্থীদের জন্য নিরাপদ আশ্রয়স্থল গঠন করে মায়ানমার ফেরত পাঠাবে।’

ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন