bdlive24

আইফোন-স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে আসছে হুয়াওয়ের ফোন

রবিবার সেপ্টেম্বর ২৪, ২০১৭, ১২:৩৫ পিএম.


আইফোন-স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে আসছে হুয়াওয়ের ফোন

বিডিলাইভ রিপোর্ট: চলতি বছরের অক্টোবরে তিনটি নতুন ফ্ল্যাগশিপ ফোন নিয়ে আসছে হুয়াওয়ে। হুয়াওয়ের এই ফ্ল্যাগশিপ ফোন লাইনআপের মধ্যে মেট ১০কে ধরা হচ্ছে সম্প্রতি উন্মোচিত আইফোন বা স্যামসাং এর নতুন স্মার্টফোনগুলোর প্রতিদ্বন্দ্বী হিসেবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী অক্টোবরের ১৬ তারিখে হুয়াওয়ে তাদের তিনটি ফ্লাগশিপ ফোন উন্মোচিত করতে যাচ্ছে। এগুলো হচ্ছে – মেট টেন, মেট টেন প্রো এবং মেট টেন লাইট। আর এসব ফ্লাগশিপ লাইনআপের মধ্যে মেট টেন লাইট স্মার্টফোনটিতে থাকতে পারে চারটি ক্যামেরা।

সম্প্রতি এসব তথ্য ফাঁস করেছে স্মার্টফোন সম্পর্কিত গোপন তথ্য ফাঁসকারী টুইটার অ্যাকাউন্ট ইভান ব্লাস।

টুইটার অ্যাকাউন্টটির দাবি, মেট টেন লাইট এ থাকবে চারটি ক্যামেরা। দুইটি ক্যামেরা থাকবে পেছনে এবং সামনে থাকবে দুইটি ক্যামেরা। এ ছাড়া পেছনে ১৬ মেগাপিক্সেলের শুটার ক্যামেরা এবং সামনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এ ছাড়া সঙ্গে থাকা ক্যামেরাগুলো থাকবে ২ মেগাপিক্সেলের।

ইভান ব্লাস আরও জানিয়েছেন, মেট টেন লাইট এর দাম হতে পারে ৪৫৫ মার্কিন ডলার।

এর আগে চীন ভিত্তিক এই মোবাইল ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানটি জানিয়েছিল তাদের আসন্ন এই ফ্লাগশিপ ফোন লাইনআপ হবে বর্তমান সময়ের অন্যান্য ফোনগুলোর তুলনায় অধিক শক্তিশালী। মোবাইলটিতে ব্যবহার করা হতে পারে কিরিন ৯৭০ প্রসেসর যা বাজারে থাকা অন্যান্য মোবাইল থেকে ২০ গুণ দ্রুত কাজ করতে সক্ষম।


ঢাকা, সেপ্টেম্বর ২৪(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.