bdlive24

সেরা স্মার্টফোন কিনতে চাইলে চোখ বুলান সেরা পাঁচে

মঙ্গলবার সেপ্টেম্বর ২৬, ২০১৭, ১২:১৭ পিএম.


সেরা স্মার্টফোন কিনতে চাইলে চোখ বুলান সেরা পাঁচে

বিডিলাইভ রিপোর্ট: বাজারে আসছে নতুন নতুন স্মার্টফোন। কিন্তু চিন্তার বিষয় হল কোন ফোনটি কিনলে আপনি লাভবান হবেন। বাজারের সেরা ফোন কোনটি ভেবে পাচ্ছেন না? টেক রাডারের কল্যাণে চলুন জেনে নেওয়া যাক ২০১৭ সালের সেরা পাঁচ স্মার্টফোনের কথা।

স্যামসাং গ্যালাক্সি এস৮
ফোনটির মূল আকর্ষণ হচ্ছে এর ৫ দশমিক ৮ ইঞ্চি ইনফিনিটি ডিসপ্লে। ডিসপ্লের চারপাশের ফ্রেমটি সরু হওয়ায় ফোনটি দেখতে অসাধারণ মনে হবে। পেছনে ১২ মেগাপিক্সেল এবং সামনে সেলফির জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ৩০০০ এমএএইচ ব্যাটারির পাশাপাশি ফাস্ট চার্জিং ফিচার যুক্ত করা হয়েছে ফোনটিতে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং অতিরিক্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত। ফোনটির ওজন ১৫৫ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এস৮ প্লাস
যাঁরা বড় ডিসপ্লে পছন্দ করেন, স্যামসাং গ্যালাক্সি এস৮ প্লাস তাঁদেরই জন্য। ফোনটির অন্যান্য ফিচার গ্যালাক্সি এস৮-এর সঙ্গে মিল থাকলেও বড় ডিসপ্লে এবং বড় ব্যাটারি গ্যালাক্সি ভক্তদের নজর কেরেছে। গ্যালাক্সি এস৮ প্লাসের ডিসপ্লে রাখা হয়েছে ৬ দশমিক ২ ইঞ্চি। ৩৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা দীর্ঘ সময় চলতে সক্ষম। ফোনটির ওজন ১৭৩ গ্রাম।

অ্যাপল আইফোন ৭ প্লাস
অ্যাপল আইফোনগুলোর মধ্যে আইফোন ৭ প্লাস অন্যতম পাওয়ারফুল একটি ডিভাইস। ব্যাটারি ব্যাকআপ নিয়ে যে দুর্নাম রয়েছে অ্যাপলের, তা অনেকটাই সুনামে পরিবর্তন করেছে আইফোন ৭ প্লাস। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি রেটিনা ডিসপ্লে। ক্যামেরায় ব্যবহার করা হয়েছে দুটি ১২ মেগাপিক্সেলের লেন্স, যা দিয়ে অল্প আলোতে পরিষ্কার ছবি তোলা যায়। ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৭ মেগাপিক্সেল। ২৯০০ এমএএইচ ব্যাটারি যুক্ত রয়েছে, যা দিয়ে ২১ ঘণ্টা কথা বলা যাবে এবং ৬০ ঘণ্টা গান শোনা যাবে।

স্যামসাং গ্যালাক্সি নোট ৮
গ্যালাক্সি নোট ৮ একটি দ্রুতগতির স্মার্টফোন। যাঁরা স্মার্টফোনে আঁকতে পছন্দ করেন, তাঁদের জন্য আদর্শ। ৬ দশমিক ৩ ইঞ্চির একটি বড় ডিসপ্লের সঙ্গে এসপেন (কলম) ব্যবহারে নানা সুবিধা রয়েছে। ফোনটিতে দুটি ১২ মেগাপিক্সেলের লেন্স ব্যবহার করা হয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল। ৩৩০০ এমএএইচ ব্যাটারিটি দিয়ে ২২ ঘণ্টা কথা বলা যাবে এবং ৭৪ ঘণ্টা গান শোনা যাবে।

ওয়ানপ্লাস ৫
ওয়ানপ্লাস বাজেট স্মার্টফোন তৈরি করে ভালো সুনাম অর্জন করেছে। এখন ওয়ানপ্লাস ৫ তাদের সবচেয়ে আধুনিক স্মার্টফোন। ৫ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে, ডুয়েল লেন্স, ৩৩০০ এমএএইচ ব্যাটারির মতো ভালো ফিচার দেওয়া হয়েছে। ফোনটির মূল আকর্ষণ হচ্ছে চার্জিং স্পিড। প্রতিষ্ঠানটির দাবি, ৩০ মিনিট চার্জে ৬০ ভাগ চার্জ হয়। ফোন তুলনামূলক দামেও কম।


ঢাকা, সেপ্টেম্বর ২৬(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.