সর্বশেষ
সোমবার ৮ই শ্রাবণ ১৪২৫ | ২৩ জুলাই ২০১৮

যেভাবে বুঝবেন সম্পর্কে সঙ্গীর আগ্রহ নাই

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৬, ২০১৭

1129964687_1506420930.jpg
বিডিলাইভ ডেস্ক :
বর্তমানের ব্যস্ত সময়ে দু'জন মানুষের মধ্যে সম্পর্কের টানাপোড়েন খুব সাধারণ একটা বিষয়। কখনও হয়তো নিজেই বুঝতে পারেন না আপনি কি আদৌ সম্পর্কের মধ্যে রয়েছেন কিনা? সঙ্গীকে নিয়ে যতটা আপনি ভাবেন, আপনার সঙ্গীও কি ঠিক ততটাই আপনাকে নিয়ে সংবেদনশীল? এক কথায় বলতে গেলে আপনার ভালোবাসা এক তরফা কিনা, তা কিছু বিশেষ লক্ষণেই বোঝা সম্ভব। জেনে নিন সেই লক্ষণগুলি এবং সতর্ক হয়ে যান।

# আপনিই কি সবসময়ে ঘুরতে যাওয়া বা 'উইকেন্ড আউটিং'- এর প্ল্যান করে থাকেন? আপনার সঙ্গী কি একবারও এ ধরনের কোনো প্রস্তাব আপনাকে দিয়েছে?

# আপনার সঙ্গীর যদি আপনাকে প্রয়োজন হয়, তাহলে আপনি যে পরিস্থিতিতেই থাকুন না কেন, তার কাছে পৌঁছে যাওয়ার বা তার কাজ করে দেয়ার চেষ্টা করেন। কিন্তু বিপরীত দিক থেকে কি আপনার সঙ্গীও সেটা করে আপনার জন্য? আপনার দরকারে কি সবসময়েই তাকে কাছে পাচ্ছেন?

# আপনি রোজ নিজে থেকে কথা না বললে কি উনি ফোন কিংবা টেক্সট করার উৎসাহ দেখান না? হয়তো সেটা একদিন, দুদিন কিংবা দিনের পর দিন!

# যতই সঙ্গীকে খুশি করার জন্য আপনি চেষ্টা করুন না কেন, কোনোভাবেই সফল হতে পারেন না।

# আপনি কি সঙ্গীর জীবনের অংশ হিসাবে নিজেকে অনুভব করতে পেরেছেন? আপানার সঙ্গীও কি তাই মনে করছে?

# একসঙ্গে সময় কাটানোর কথা বললেই কি কাজের অজুহাত দেখান? আপনাকে এড়িয়ে যান না তো?

# আপনার পরিবার, আপনার বন্ধু বান্ধবের সঙ্গে দেখা করতে হলেই কি কোনোভাবে আপনার সঙ্গী এড়িয়ে যান?

সবশেষে বলতে হয়, 'সরি' এই ছোট্ট শব্দটির সম্পর্কের ক্ষেত্রে মাহাত্ম্য অনেক বেশি। অনেক মান অভিমানের অবসান ঘটায় এই শব্দটাই। আপনার ক্ষেত্রে কি এই শব্দের প্রয়োগ কেবল এক তরফা হয়ে গেছে? 'সরি' কি শুধু আপনিই বলেন?

এসব কাজ যদি দিনের পর দিন যদি আপনি করে যান তাহলে সম্পর্কটি এক তরফা এ ব্যাপারে কোনো সন্দেহ নাই। তাই এসব সম্পর্ক থেকে বেরিয়ে আসা বুদ্ধিমানের কাজ হবে।

ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৫২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন