সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায় আর নেই

বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০১৭

1435645464_1506509638.jpg
বিডিলাইভ ডেস্ক :
ভারতীয় বাংলা সিনেমার গুণী অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায় আর নেই। আজ বুধবার ভোর ৩টায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

দ্বিজেন বন্দ্যোপাধ্যায়ের পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে অ্যালঝাইমার্সে ভুগছিলেন তিনি। এজন্য বেশ কিছু দিন ধরে অভিনয় থেকেও নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। গুণী এই অভিনেতার মৃত্যুতে কলকাতায় শোকের ছায়া নেমে এসেছে।

মৃত্যু খবর শুনে অ্যাকাডেমি অফ ফাইন আর্টসে ছুটে গেছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়সহ আরো অনেকে। জানা গেছে, কেওড়াতলা মহাশশ্মানে আজই শেষকৃত্য সম্পন্ন হবে দ্বিজেন বন্দ্যোপাধ্যায়ের।

১৯৪৯ সালের ২২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায়। ১৯৭৮ সালে 'অমৃতাক্ষর' নাটকের মধ্যমে অভিনয় জগতে আসেন।

তারপর মঞ্চে বহু নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি অভিনয় করেছেন টেলিভিশনেও। তার অভিনীত চুনি-পান্না জনপ্রিয়তা অর্জন করেছিল। অভিনয়ের পাশাপাশি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনাও করতেন দ্বিজেন বন্দ্যোপাধ্যায়।

মঞ্চনাটকে অভিনয়ের সূত্রে বাংলাদেশেও এসেছেন তিনি। ঢাকার নাট্যকর্মীদের সঙ্গে ছিল তার নিবিড় যোগাযোগ। গত বছরের ৪ সেপ্টেম্বর ঢাকার গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী সন্ধ্যায় মঞ্চায়িত হয়েছিল ‘ছারিগঙ্গা’।

ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন