সর্বশেষ
বুধবার ৮ই ফাল্গুন ১৪২৪ | ২১ ফেব্রুয়ারি ২০১৮

আ’লীগ রোহিঙ্গাদের ত্রাণ নিয়ে রাজনীতি করছে: বিএনপি

2017-09-28 16:28:02

1447553093_1506594482.png
কক্সবাজার প্রতিনিধি :
গণহত্যার মুখে মিয়ানমার থেকে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ত্রাণ নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করছে বলে অভিযোগ তুলেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ তোলেন।

তিনি বলেন, ‘আন্তর্জাতিক সংস্থা, দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির ত্রাণ দখলে নিয়ে সরকার লোক দেখানো ত্রাণ কার্যক্রম চালাচ্ছে। রোহিঙ্গা ইস্যুতে সরকারের আন্তরিকতা নিয়েও প্রশ্ন উঠছে।’

মির্জা ফখরুল বলেন, মিয়ানমার সরকারের নির্দয় নিপীড়নের শিকার হয়ে প্রায় সাড়ে চার লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। দেশের এই ক্রান্তিলগ্নে এখন সবচেয়ে বড় দরকার জাতীয় ঐক্য। কিন্তু আওয়ামী লীগ ও সরকার বিএনপির জাতীয় ঐক্যের ডাকে সাড়া দেয়নি। জাতীয় ঐক্য ছাড়া রোহিঙ্গা পরিস্থিতি সামাল দেয়া সম্ভব নয়।

যেখানে সারা দেশে দল ও মানুষের ঐক্য জরুরি হয়ে পড়েছে, সেখানে সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নানা কথা বলে অহেতুক বিতর্ক সৃষ্টি করছেন বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরওয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, 2017-09-28 16:28:02 (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি 0 বার পড়া হয়েছে