সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

আইফোন টেনে কত মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি?

শুক্রবার, সেপ্টেম্বর ২৯, ২০১৭

874214238_1506681238.jpg
বিডিলাইভ ডেস্ক :
আইফোনের সব তথ্য প্রকাশ করে না অ্যাপল। বিশেষ করে গত কয়েক বছর ধরে আইফোনের ব্যাটারির তথ্য গোপন করেছে অ্যাপল। ওয়েবসাইট সার্টিফিকেশনের মাধ্যমে অনেক সময় আইফোনের গোপন সব তথ্য বেরিয়েছে। আর এবার আইফোন টেনের ব্যাটারির তথ্যও ফাঁস হয়েছে।

চীনা সার্টিফিকেশন ওয়েবসাইট টিনাতে আইফোন টেনের ব্যাটারির তথ্য ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্যে জানা গেছে এতে ২৭১৬ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি আছে।

ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞদের মতে এই ব্যাটারির আকার স্টান্ডার্ড। স্যামসাং গ্যালাক্সি নোট ৮, এস৮ প্লাস, নোকিয়া ৮ স্মার্টফোনে যথাক্রমে ৩৩০০, ৩৫০০ এবং ৩০৯০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি আছে।

আইফোন ৮, ৮ প্লাস স্মার্টফোনের ব্যাটারির তথ্যও ফাঁস হয়েছে। টিনা সার্টিফিকেশন ওয়েবসাইটের তালিকাভূক্তি অনুযায়ী আইফোন ৮ স্মার্টফোনে ১৮২১ মিলিঅ্যাম্পিয়ার ব্যটারি এবং ৮ প্লাসে ২৬৭৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি আছে।

আইফোন ৮, ৮প্লাস এবং টেন তারবিহীন চার্জিং প্রযুক্তি সমর্থন করে। অ্যাপলের দাবি আইফোন টেন ২১ ঘন্টা টকটাইম প্রদান করতে সক্ষম। তাছাড়া এটি ১৩ ঘন্টা ভিডিও প্লেব্যাকের সুযোগ দেয়। ফোনটিতে মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয় বলেও দাবি করেছে অ্যাপল।

আইফোন ৮ প্লাসও আইফোনে টেনের মতো একই ধরণের ব্যাটারি লাইফ প্রদান করে। এতে ১৪ ঘন্টা ভিডিও প্লেব্যাক করা যায়। অথচ আইফোন টেনের চাইতে এর ব্যাটারি সক্ষমতা কম। এতে ফাস্ট চার্জিং প্রযুক্তি আছে। অন্যদিকে আইফোন ৮ ১৪ ঘন্টা টকটাইম, ১৩ ঘন্টা ভিডিও প্লেব্যাক প্রদান করে। এটি ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন