bdlive24

সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী

শুক্রবার সেপ্টেম্বর ২৯, ২০১৭, ০৪:৪৮ পিএম.


সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী

বিডিলাইভ রিপোর্ট: জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক থেকে রোহিঙ্গা সঙ্কট সমাধানের কোনো সিদ্ধান্ত না আসায় সরকারকে কূটনৈতিকভাবে ব্যর্থ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

বিএনপির এই নেতা বলেন, কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের উন্মুক্ত বিতর্ক। এ ছাড়া রোহিঙ্গাদের মিয়ানমার ফিরিয়ে নেবে কি না, সে বিষয়ে গতকালও জাতিসংঘের পক্ষ থেকে সংশয় প্রকাশ করা হয়েছে। রোহিঙ্গা ইস্যুতে সারা বিশ্ব সোচ্চার। অথচ বর্তমান সরকারের ভূমিকা নতজানু।

রাশিয়া ও চীনকে সঙ্কট বোঝাতে সরকার ব্যর্থ হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, সরকার প্রভাবশালী দেশগুলোকে পাশে নিতে ব্যর্থ হয়েছে। এটা নিশ্চিতভাবে সরকারের কূটনৈতিক ব্যর্থতা।

রিজভী আরো বলেন, ‘বারবার আমরা জাতীয় ঐক্যের কথা বললেও এ ব্যাপারে সরকার একপক্ষ নীতি অবলম্বন করছে। তাদের অবহেলায় রোহিঙ্গারা পানিতে ডুবে মারা যাচ্ছে। লাখ লাখ রোহিঙ্গা শরণার্থী আশ্রয় নিয়ে মানবেতর জীবনযাপন করলেও জাতিসংঘসহ প্রতিবেশী প্রভাবশালী দেশগুলোকে পাশে নিতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ সরকার।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবদুস সালাম, দলটির আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।


ঢাকা, সেপ্টেম্বর ২৯(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.